বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস পালিত

0
416

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস পালিত হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষে বুধবার (১৪ ফেব্রæয়ারি) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে কেক কাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপনের শুভ সূচনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (এমপি), মাননীয় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম (এমপি) ও বাংলাদেশ প্রেস কাউন্সিল এর মাননীয় চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদকবৃন্দ, বিভিন্ন সাংবাদিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ এবং বিশিষ্ট নাগরিকবৃন্দ মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু, এমপি ও মাননীয় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, এম পি’র হাতে ফুল তুলে দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস উপলক্ষে প্রথমবারের মত প্রবর্তিত বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০১৮ প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়। আগামী ১৮ ফেব্রæয়ারি মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ওসমানী স্মৃতি মিলনায়তনে পদকপ্রাপ্তদের আনুষ্ঠানিকভাবে পদক প্রদান করবেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবাদপত্রের স্বাধীনতা রক্ষা ও মান উন্নয়নের উদ্দেশ্যে ১৯৭৪ সনে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন এবং ১৪ ফেব্রæয়ারি ১৯৭৪ আইনটি গেজেট আকারে প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে গত বছর ১৪ ফেব্রæয়ারি প্রথমবারের মত অনাড়ম্বরভাবে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস’ পালন করা হয়।

দিনভর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদকবৃন্দ, বিভিন্ন সাংবাদিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ এবং বিশিষ্ট নাগরিকবৃন্দ প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এর হাতে ফুল দিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিল দিবস ২০১৮ এর শুভেচ্ছা প্রদান করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here