“বাগআঁচড়ায় টায়ার জ্বালিয়ে,কাঠের গুড়ি ফেলে রাস্তা বন্ধ করে বিক্ষোভ

0
548

আরিফুজ্জামান আরিফ : বাগআঁচড়ায় নাভারন হাইওয়ে পুলিশ কর্তৃক এক সি এন জি চালককে শারিরীক ভাবে লাঞ্চিত করার প্রতিবাদে যশোর সাতক্ষীরা মহাসড়কের উপর টায়ার জ্বালিয়ে ও কাঠের গুড়ি ফেলে রাস্তা বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেছে করেছে বলে জানিয়েছে স্হানীয় সিএনজি,নসিমন, ইজিবাইক শ্রমিকরা।

এসময় এক ঘন্টা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।এসময় তারা হাইওয়ে পুলিশ সার্জন পলিটন মিয়ার বদলী দাবী করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

এসময় বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক এস আই সাজ্জাদুর রহমান সাজ্জাদ ঘটনাস্হলে এসে শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

সিএনজি চালকরা জানায়,বাগআঁচড়া- নাভারন – বেনাপোল শ্রমিক ইউনিয়নের সাবেক সহ যুগ্ন সাধারন সম্পাদক ও বর্তমানে সি এন জি চালক জামিরের সাথে নাভারন হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ পলিটন মিয়ার সাথে বাক-বিতর্ক সৃষ্টি হয়। এসময় হাইওয়ে পুলিশ জামিরকে শারিরীক ভাবে লাঞ্চিত করে হাতে হাতকড়া পরায়। এঘটনায় বাগআঁচড়া শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক আনিসুর রহমান কিনার নেতৃত্বে শ্রমিকরা ও সিএনজি,নসিমন ইজিবাইক চালকরা যশোর-সাতক্ষীরা মহাসড়কের বাগআঁচড়া জিরো পয়েন্টে টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। এসময় প্রায় এক ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়।রাস্তার দুধারে যানবাহন সারিবদ্ধভাবে থাকলে তীব্র যানজটের সৃষ্টি হয়। সাধারন যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে। খবর পেয়ে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক এস আই সাজ্জাদুর রহমান সাজ্জাদ এসে শ্রমিকদের সাথে আলোচনার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।যানচলাচল স্বাভাবিক হয়ে যায়।

এব্যাপারে নাভারন হাইওয়ে পুলিশ ইনচার্জ পলিটন মিয়া জানান, গতকাল রবিবার হাড়ীখালীতে সিএনজি ও ট্রাকের সাথে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ৪ জন মারা যায়।এঘটনায় সিএনজি চালক জামির সহ অন্যন্যা সিএনজি চালকদের নামে মামলা হওয়ায় পুলিশ তাদের গ্রেফতার করতে গেলে তারা পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করলে পরিস্হিতি নিয়ন্ত্রণে আনতে তাকে ধরে হাতকড়া পরানো হয়।পরে খুলে দেওয়া হয়।

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রর অফিসার ইনচার্জ হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন,সিএনজি চালক সহ অন্যান্যরা শ্রমিকরা যশোর সাতক্ষীরা মহাসড়ক বন্ধ করে দিলে খবর পেয়ে পুলিশ ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখন যানবাহন চলাচল স্বাভাবিক আছে।জনসাধারনের জানমাল নিরাপত্তায় কোন ধরনের অপ্রীতিকর পরিস্হিতি মেনে নেওয়া হবেনা এবং ভোগান্তি হয় এমন কোন কাজ করতে দেওয়া হবে না।

এরিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি এলাকায় থমথমে অবস্হা বিরাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here