বাঘারপাড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

0
285

অনুপম দে, বাঘারপাড়া প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উদযাপিত হয়েছে।
কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, কেক কাটা, দোয়া ও মিলাদ মাহফিল, মোনাজাত, ও প্রার্থনা।
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মক্সগলবার ভোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। দিবসটি উপলক্ষে বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য রনজিত কুমার রায় সকালে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
জাতির পিতার প্রতিকৃতির বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি সম্মান জানাতে জাতীয় সংসদ সদস্য রনজিত কুমার রায় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা এ সময় উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগের নেতাদের নিয়ে দলের সভাপতি হিসেবে সংসদ সদস্য রনজিত কুমার রায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্কিযোদ্ধা হাসান আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক জুলফিক্কার আলী জুলাই, জেলা আওয়ামীলীগ নেতা অধ্যক্ষ আজগর আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক শচীন্দ্রনাথ বিশ্বাস, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু, ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশীদ স্বপন, ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অভিরাম, ইউপি চেয়ারম্যান আয়ুব হোসেন বাবলু, জামদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিখিল আঢ্য,দোহাকুলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ছরোয়ার, ধলগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রবিউল ইসলাম রবি, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক কামরুজ্জামান লিটন প্রমুখ । পরে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ সময় আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।
পরে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এবং করোনা ভাইরাস থেকে যেন বিশ্ববাসী রক্ষা পায় সেই দোয়া করা হয় ।
উল্লেখ্য স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।