বাঘারপাড়ায় ২০ মে.টন সরকারি চাল জব্দ মামলা দুইজনকে আদালতে প্রেরণ

0
311

বাঘারপাড়া(যশোর)প্রতিনিধি: বাঘারপাড়া থানা পুলিশ খাদ্য অধিদপ্তরের লগো বিশিষ্ট প্রায় ২০ মেট্রিক টন চাল জব্দ করেছে। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে। আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে।
বাঘারপাড়া থানা পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খাজুরা খাদ্য গুদামের পাশে অভিযান চালানো হয়। অভিযানের সময় পুলিশ দেখতে পায় মেসার্স দেলোয়ার এন্ড ব্রাদার্সের গোডাউনের সামনে একটি কাভার্ড ভ্যান থেকে চাল নামানো হচ্ছে। পুলিশ চালের বস্তায় দেখতে পান তাতে খাদ্য অধিদপ্তরের লগো আছে। একই সাথে বস্তায় লেখা আছে ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্দেশ’। খাজুরা ফাঁড়ি পুলিশ এ সময় বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিকে বিষয়টি অবহিত করেন। এ খবর পেয়ে তারা দুজনই ঘটনাস্থলে উপস্থিত হন। এরপর ৬শ ৫২ বস্তা চাল জব্দ করে কাভার্ড ভ্যান (ঢাকা মোট্রো-ট-১৫-৩২৪৮) থানায় নিয়ে আসে। এ সময় ঘটনার সাথে জড়িত দেলোয়ার হোসেন ও ভ্যানের ড্রাইভার মাসুদ হোসেনকে আটক করা হয়।
মামলার তদন্তকারি অফিসার এসআই জুম্মান খান জানিয়েছেন, মামলার এজাহারে উল্লেখ আছে জব্দকৃত চাল ক্রয় বিক্রয়ের সাথে আরো কয়েকজন সম্পৃক্ত আছেন। তারা হচ্ছেন যশোরের চাল ব্যবসায়ি কিশোর কুমার সাহা, সাফায়েত ইসলাম ও ফরিদপুরের টেপাখোলার চাল ব্যবসায়ি মোসলেম বিশ্বাস। তাদেরকেও মামলায় আসামি করা হয়েছে। খাজুরা পুলিশ ফাঁড়ির এএসআই শুভেন্দু কুমার পাল বাদি হয়ে মামলা করেছেন।
বাঘারপাড়া থানার ওসি জসিম উদ্দীন জানিয়েছেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫/২৫(ঘ) ধারায় মামলা হয়েছে। আটক দুইজনকে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানিয়েছেন, ধারনা করা হচ্ছে জব্দকৃত চাল গরিবের ১০ টাকা মুল্যের চাল। আটক চাল ব্যববসায়ি দেলোয়ার হোসেন বিভিন্নভাবে বোঝাতে চেয়েছিলেন চালগুলো ডিও’র মাধ্যমে ক্রয় করেছেন। বিষয়টি সন্দেহজনক। এ কারণে মামলা হয়েছে। তদন্তের মাধ্যমে সব বেরিয়ে আসবে।
মামলার প্রধান আসামি যশোর সদরের লেবুতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা দেলোয়ার হোসেন জানিয়েছেন, তিনি যশোরের চাল ব্যবসায়ি কিশোর কুমার সাহা ও সাফায়েত ইসলামের মাধ্যমে চাল ক্রয় করেছেন। তবে এ চাল ১০ টাকা মূল্যের চাল না। এটি পুজায় যে সরকারি চাল বরাদ্দ হয়েছিলো তারই একটা অংশ।