বাঘারপাড়া প্রেসক্লাব সভাপতি ইকবাল আটক

0
433

নিজস্ব প্রতিবেদক : যশোরের বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ইকবাল কবীরকে আজ সোমবার দুপুরে আটক করেছে পুলিশ।
পুলিশের দাবি, পূজা সংক্রান্ত আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশের প্রতি অশোভন আচরণ ও মারধর করায় তাকে আটক করা হয়েছে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, আজ সোমবার দুপুরে বাঘারপাড়া থানা ক্যাম্পাসে শারদীয়া দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক একটি সভার আয়োজন করা হয়। সভায় বাঘারপাড়ার ৯০টি পূজামণ্ডপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভা শুরুর দশ মিনিট আগে প্রেসক্লাব সভাপতি ইকবাল কবীরকে সেখানে আমন্ত্রণ জানানো হয়। তিনি সভাস্থলে পৌঁছে মাত্র দশ মিনিট আগে কেনো তাকে বলা হলো- এই কথাটি তার এক পরিচিত সাব-ইনসপেক্টরের কাছে খিস্তিসহ জানতে চান। তার সেই কথাটি মাইকে শোনা গেলে সেখানে উপস্থিত বাঘারপাড়া আওয়ামী লীগের একটি গ্রুপের নেতা-কর্মীরা তার গ্রেফতার দাবিতে মিছিল শুরু করেন। এরপর পুলিশ তাকে আটক করে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে বাঘারপাড়া থানার ওসি মো. জসিম উদ্দিন দাবি করেন, সভা চলাকালে প্রেসক্লাব সভাপতি ঘটনাস্থলে এসে খিস্তিখেউড় করতে থাকেন। তাকে নিবৃত করতে কয়েকজন পুলিশ কনস্টেবল সেখানে গেলে তিনি তাদের প্রতি অশোভন আচরণ এবং তাদের গায়ের পোশাক ছিড়ে ফেলেন। পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ায় তাকে তখনই আটক করা হয়।
এক প্রশ্নের জবাবে ওসি বলেন, ‘আমি এই থানায় নতুন এসেছি। প্রেসক্লাব সভাপতি কিংবা আওয়ামী লীগের কোনো গ্রুপের নেতাকর্মীদের চিনি না। নেতাদের কারো প্ররোচনায় তাকে আটক করা হয়নি। থানা ক্যাম্পাসে পুলিশের প্রতি অশোভন আচরণ এবং সভা সম্পর্কে খারাপ মন্তব্য করায় পূজা কমিটির নেতা-কর্মীরা সেইসময় মিছিল বের করে। সাংবাদিকনেতা হিসেবে যেন তাকে কোনো ছাড় দেওয়া না হয়- সেই দাবি ছিল মিছিলকারীদের।’
ইকবালের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here