বাঙালিদের ‘শুভ নববর্ষ’ জানালেন ট্রাম্প

0
492

ম্যাগপাই নিউজ ডেস্ক : বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাদেশসহ সারা বিশ্বের বাঙালিদের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ডোনাল্ড ট্রাম্পের পক্ষে দেশটির ভারপ্রাপ্ত পররাষ্ট্র সেক্রেটারি জন জে সুলিভান এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান।

বিবৃতিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এবং যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে সব বাঙালিদের নববর্ষের শুভেচ্ছা জানাই। এই গুরুত্বপূর্ণ দিনে বাংলাদেশ, ভারত এবং বিশ্বের অন্যান্য দেশে যারা একত্রিত হচ্ছেন তাদের জানাই শ্রদ্ধা।

মাতৃভাষায় যারা বাংলায় কথা বলেন পহেলা বৈশাখ তাদের সুন্দর শোভাযাত্রা, মেলা ও নৃত্যের মধ্য দিয়ে সমৃদ্ধ ইতিহাস ও সংষ্কৃতি উদযাপনের সুযোগ করে দেয়।

নববর্ষের শুভেচ্ছা জানানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রের অর্থনীতি, জাতি এবং সংস্কৃতিতে ব্যাপক ভূমিকা রাখায় বাংলাদেশি আমেরিকান কমিউনিটিকে ধন্যবাদ জানান মার্কিন প্রেসিডেন্ট। এছাড়া বাংলায় ‘শুভ নববর্ষ’ জানিয়ে শুভেচ্ছা বার্তা শেষ করা হয়।

শনিবার বাংলা নতুন বছর শুরু হবে। দিনটি বাঙালি জাতির হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্যের ধারক-বাহক। মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে দিনটি পালন করবে বাঙালিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here