বিশ্বকাপে টাইগারদের দল ঘোষণা, বাদ ইমরুল-তাসকিন

0
394

ক্রীড়া ডেস্ক : আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। দল থেকে বাদ পড়েছেন ইমরুল-তাসকিন। এছাড় বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজের জন্য দুই জন্য ক্রিকেটারকে যুক্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মিরপুরের হোম অব ক্রিকেটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিশ্বকাপে দলে চমক হিসেবে থাকছেন পেসার আবু জায়েদ রাহি। ৫টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্ট খেললেও এখনও কোনো ওয়ানডে খেলা হয়নি এই ফাস্ট বোলারের। ইংলিশ কন্ডিশনকে চিন্তা করেই রাহিকে নেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচক।
এছাড়া ৭ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও ঘোষণা করেছে বিসিবি। ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে প্রথমবারের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইয়াসির আলী।

তবে আইসিসি’র অনুমতি ছাড়া এই বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকছে ২৩ মে পর্যন্ত। তাই পারফম্যান্সের ওপর ভিত্তি করে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারে ক্রিকেট বোর্ড।

আগামী ৩০ মে বিশ্বকাপের পর্দা উঠবে। আর ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here