বেজপাড়া পূজা মন্দিরে মহানামযজ্ঞানুষ্ঠানের দ্বিতীয় দিনেও ছিল ভক্তের ঢল

0
713

বিশেষ প্রতিনিধি : যশোর শহরের বেজপাড়া পূজা সমিতির মন্দিরে অনুষ্ঠিত ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকবহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শনিবার মধ্যাহ্নে ভোগ মহৌৎসব ও মহা প্রসাদ বিতরণের মাধ্যমে শেষ হবে।
২১ নভেম্বর বুধবার সন্ধ্যায় মঙ্গলঘট স্থাপন ও শ্রীমদ্ভাগবত গীতা পাঠের মাধ্যমে সূচনা হয় মহা নামযজ্ঞের। ২২ নভেম্বর থেকে ২৪ প্রহর ব্যাপী বিরতিহীনভাবে শুরু হয় নামসংর্কীর্ত্তন।
যজ্ঞানুষ্ঠানের দ্বিতীয় দিন গতকালও ছিল পূজা মন্দির প্রাঙ্গনে হাজার হাজার ভক্তের সমাগম। মন্দির চত্ত্বর পেরিয়ে আশ পাশের রাস্তাগুলি ছিল ভক্তে পরিপূর্ণ। তিল ধারনে ঠাই ছিলনা কোথাও। যজ্ঞানুষ্ঠানে নামামৃত সুধা (কির্ত্তণ) পরিবেশন করেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা ছয়টি কির্তনীয়া দল। গত বৃহস্পতিবার থেকে বিরতিহীন ভাবে শুরু হওয়া নামসংকীর্তন শেষ হবে আগামীকাল রোববার মধ্যাহ্নে নগরকীর্তন, মহাপ্রভুর আরাধনা, ভোগ মহৌৎসব ও মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে। গত দুদিনের যজ্ঞানুষ্ঠানে হাজার ভক্তের ভিড় থাকলেও কমতি নেই নিরাপত্তার। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যর পাশাপাশি মন্দির সমিতির স্বেচ্ছাসেবকরা সার্বক্ষনিক নিরাপত্তার দায়িত্ব পালন করে চলেছেন। ভক্তদের জন্য রয়েছে বিরতিহীন প্রসাদ বিতরনের ব্যবস্থা।
দীর্ঘ ১৩ বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে বেজপাড়া পূজা সমিতি মন্দির কমিটি এবার ২৪ প্রহর ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠানের আয়োজন করায় যশোরের সনাতন ধর্মানুসারিরা যারপরনাই সন্তষ্ট। এবারের যজ্ঞানুষ্ঠানটির আয়োজনে মূখ্য ভূমিকা পালন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহিত কুমার নাথ। তাকে সর্বাত্মক সহযোগিতা করেন বেজপাড়া পূজা সমিতি মন্দির কমিটির নেতৃবৃন্দ ও যশোরের সর্বস্তরের মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here