বেনাপোলে বন্দর কর্তৃক রাস্তা দখলের প্রতিবাদে নারীদের ঝাটা মিছিলঃ ২৫ টি পরিবার বন্দী

0
405

আশানুর রহমান আশা বেনাপোল- বন্দরনগরী বেনাপোলে স্থানীয় বাসিন্দাদের চলাচলের রাস্তা বন্দর করে বন্দর কর্তৃপক্ষের নির্মান কাজের প্রতিবাদে ঝাটা মিছিল করেছে স্থানীয় নারীরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় বেনাপোল স্থলবন্দর প্যাছেঞ্জার টার্মিনালের পিছনে বসবাসকারী নারীরা এই প্রতিবাদ জানায়।

স্থানীয় পৌর কমিশনার আব্দুল জব্বার জানান, প্যাচেঞ্জার টার্মিনালের পিছনে প্রায় ২৫টি পরিবার দীর্ঘদিন যাবত বসবাস করে আসছে। তাদের চলাচলের একমাত্র রাস্তাটি বন্দর কর্তৃপক্ষ বন্ধ করে অনিয়মন করে ভবন নির্মান কাজ শুরু করে। এতে অবরুদ্ধ হয়ে আটকা পড়ে সবাই। বিষয়টি নিয়ে অবরুদ্ধ মানুষেরা বন্দর পরিচালকের বরাবর আবেদন জানায়। কিন্তু তারা অসহায় মানুষ গুলোর যাতায়াতের বিকল্প কোন ব্যবস্থা না করে নির্মান কাজ শুরু করে দেয়। এতে প্রতিবাদ জানিয়ে নারীরা কাজ বন্ধ করতে ঝাটা মিছিল করে।

স্থানীয় বাসিন্দা চৌধুরী সুপার মার্কেটের মালিক দুলাল চৌধুরী জানান, নিয়ম রয়েছে স্থায়ী কোন নির্মান কাজ করতে গেলে নির্দিষ্ট পরিমানে যায়গা ছেড়ে কাজ করতে হবে। কিন্তু বন্দরের লোকজন জোর পূর্বক তার বাড়ির সীমানা ঘেষে কাজ শুরু করেছে। বিষয়টি নিয়ে বন্দর কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিলেও তারা শুনছেন না।

অবরুদ্ধ গ্রামবাসীর পক্ষে আশাদুজ্জামান আশা বলেন, বন্দর কর্তৃপক্ষের মানবতা হীন কাজের কারণে তাদের বাড়ির লোকজনের দুই দিন ধরে বাড়ি থেকে বাইরে যাতায়াত বন্ধ রয়েছে।

এব্যাপারে বন্দরের ইঞ্জিনিয়ার রেজাউল জানান, বন্দর কর্তৃপক্ষের নির্দেশে তারা নির্মান কাজ শুরু করেছেন। গ্রামবাসী চলাচল করতে না পারলে তাদের কিছু করার নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here