“বেনাপোল সীমান্তে শিশুসহ ৩৯ জন নারী, পুরুষ আটক”

0
474

নিজস্ব প্রতিবেদক : অবৈধ ভাবে ভারত সীমান্ত পার হয়ে বাংলদেশে প্রবেশের পর মঙ্গলবার বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকা থেকে ৭ শিশুসহ ৩৯ জন নারী পুরুষকে আটক করেছে বিজিবি।
২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম জানান, গোপন সংবাদে জানা যায় গভীর রাতে ভারত সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী পুরুষ বাংলাদেশে প্রবেশ করবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে বিজিবি সদ্যসরা দৌলতপুর সীমান্তের মাঠের মধ্যে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকৃতদের মধ্যে ১৮ জন পুরুষ, ১৪ জন নারী ও ৭ জন শিশু রয়েছে। আটককৃতদের বাড়ি বরিশাল, খুলনা, নড়াইল জেলায় বিভিন্ন্ এলাকায়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
আটককরা জানায়, তারা জীবিকা নির্বাহের জন্য সীমান্তের অবৈধ পথে দালালের মাধ্যমে ভারতের মুম্বাই শহরে যায়। সেখানে তারা নানা কাজে নিয়োজিত ছিল। ওই দেশের পুলিশ ধরপাকড় শুরু করলে তারা দেশে ফিরে আসছিল। ভারত সীমান্ত পার হয়ে দেশে আসান পর দৌলতপুর মাঠ থেকে তাদের আটক করে থানায় সোপর্দ করেছে।

বেনাপোল পোর্ট থানার এস আই মতিয়ার রহমান জানান, বিজিবি সদস্যরা শিশুসহ ৩৯ বাংলাদেশীকে থানায় সোপর্দ করেছে। দুপুরে তাদের যশোর আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here