ভিডিওতে নারী লাঞ্ছনার প্রমাণ মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী, মামলা ডিবিতে স্থানান্তর

0
405

বিশেষ প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ৭ মার্চ রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশের দিন বাংলামোটর এলাকায় একটি মিছিল থেকে এক কিশোরীকে লাঞ্ছনার প্রমাণ মিলেছে। অবশ্য ভিডিও পর্যালোচনা করে লাঞ্ছনাকারীদের শনাক্তের কাজটি কতদূর আগালো সে বিষয়ে কিছুই জানাননি স্বরাষ্ট্রমন্ত্রী।

রবিবার দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এরআগে গত ৮ মার্চ এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ওই ঘটনার ভিডিও মিলেছে। তবে ভিডিওতে কী আছে, সেটা জানাননি তিনি।

রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিকাররুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীকে বেশ কয়েকজন ওড়না ধরে টানাটানি করেছে এ ঘটনা সত্য। ভিডিও ফুটেজ দেখেছি, সেখানে দেখা গেছে। পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গে কথা বলেছে। তিনি আরও বলেন, সেদিন সমাবেশে নারী-পুরুষের ঢল নেমেছিল। কারা, কোন উদ্দেশ্যে এ কাজ করল সেটি এখন বের করতে হবে।

এ দিকে রমনা বিভাগের উপকমিশনার মারুফ হাসান সরদার বলেন, বাংলামোটর এলাকায় কিশোরী লাঞ্ছিত হবার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত রবিবার ডিবিতে হস্তান্তর করা হয়েছে। অপরদিকে ঘটনা তদারককারী ডিবির একজন কর্মকর্তা বলেন, এ ঘটনায় রবিবার পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের স্মরণে বুধবার একই ময়দানে জনসভা করে আওয়ামী লীগ। আর এ জন্য আশপাশের বিভিন্ন সড়কে যান চালাচল নিয়ন্ত্রিত ছিল। এ কারণে হেঁটে চলতে বাধ্য হয়েছে মানুষ। আর চলার পথে জনসভায় আসা নেতা-কর্মীদের হাতে বেশ কয়েকজন নারী হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here