ভয়নগরে কাশফুলের সৌন্দর্য দেখতে দর্শনার্থীদের ভীড়

0
290

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের আকিজ ডেইরী ফার্মের বিস্তীর্ণ বালুর মাঠে কাশফুল বনে দর্শনার্থীদের ভীড়। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অবস্থান করেন দর্শনার্থীরা। এই ভিন্নরকম আনন্দ মেলায় যোগ দিচ্ছেন শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ বিভিন্ন বয়সের নারী ও পুরুষ।
শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে কাশফুল বন এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, দুর দুরান্ত থেকে ছুটে আসছে প্রকৃতি প্রেমীরা। আনন্দ ঘন মুহুর্ত ধরে রাখতে মুঠোফোনে সেলফি তুলছেন কিশোর কিশোরীরা। ঋতুর রানী শরতের অপরূপ নীল আকাশে সাদা মেঘের ভেলা আর স্নিগ্ধ কাশফুল তার অপরূপ সৌন্দর্য মেলে ধরেছে। আর প্রকৃতির এমন অপরূপ সৌন্দর্য দেখতেই ছুটছে প্রকৃতি রসিক লোকজন। একতারপুরে বালুর মাঠে কাশফুলের এ বিশাল সাম্রাজ্য দেখতে তাই প্রকৃতিপ্রেমীদের আনাগোনা।
উপজেলার ধোপাধী গ্রামের সুরাইয়ার সাথে কথা হলে তিনি বলেন, আকাশে থোকা থোকা মেঘের ভেলার উড়াউড়ি আর কাশফুলের বাহারই হচ্ছে শরৎ প্রকৃতির মন মাতানো অলঙ্কার। আমরা মনের আকুতি পূরণে বান্ধবীদের সাথে এখানে ছুটে এসেছি।
উপজেলার মডেল কলেজ মোড় এলাকার রিপন হোসেনের স্ত্রী আফরিন জানান, শরতের অপরুপ সৌন্দর্যময় কাশবনে এসে খুব ভালো লাগছে। গোধুলীর সময়ে মাঠ জুড়ে সবুজের সমারোহ ও সাদা কাশফুল যখন বাতাসে দুলতে থাকে তখন মনটা সত্যিই আনন্দে ভরে ওঠে।
উপজেলার কোটা গ্রামের রেজোয়ন বিশ্বাস জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় লোকমুখে শুনে কাশবনে পরিবারসহ ঘুরতে এসেছি। প্রকৃতির অপরুপ সৌন্দর্য দেখে বিমুগ্ধ হয়েছি।