মণিরামপুরে স্কুলে চাঁদাবাজি করার সময় সাপ্তাহিক ‘অপরাধ তথ্যচিত্রের’ সম্পাদক ধরা

0
343

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: শিক্ষকদের দোষ ত্রুটি ধরে চাঁদা দাবি করায় মণিরামপুরে ফজলুল হক নামের এক সাংবাদিক ও তার চালককে ধরে পুলিশে দিয়েছেন জনতা। রোববার বেলা পৌনে ১০টার দিকে থানা পুলিশ হাসপাতাল মোড়ের বাঁধাঘাটা সরকারি প্রাথমিক স্কুল থেকে তাদের ধরে থানায় নিয়ে আসে। এরআগে সকাল ৮টার দিকে ওই স্কুলে গিয়ে চাঁদা দাবি করেন ফজলুল হক। খবর পেয়ে মণিরামপুর প্রেসক্লাবেরর সভাপতি ফারুক আহমেদ লিটন ও সম্পাদক মোতাহার হোসেন দুষ্টু সেখানে যান। পরে তাদের মধ্যস্থতায় পুলিশ মুচলেকা দিয়ে ওই দুইজনকে ছেড়ে দেয়।
ফজলুল হক খুলনার লবনচরা এলাকার সাম আলীর ছেলে। তিনি ঢাকা থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক অপরাধ তথ্যচিত্র’ নামের একটি পত্রিকার সম্পাদক ও প্রকাশক।
ফজলুল হক গতবছর উপজেলার লাউড়ি মাধ্যমিক বিদ্যালয়, টেংরামারী সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় ও সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের ভয়ভীতি দিয়ে টাকা হাতিয়েছেন বলে জানা গেছে।
মণিরামপুর বাঁধাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বানু সাংবাদিকদের বলেন, সকালে স্কুল শুরুর আগে সাদা একটি প্রাইভেটে (ঢাকা মেট্রো-গ-১২-৮৪০৩) চড়ে স্কুলে ঢোকেন ওই দুইজন। তারা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে আমাদের বিভিন্ন দোষ-ত্রুটি ধরে চাঁদা দাবি করে। আমাদের সন্দেহ হলে তা স্থানীয় সাংবাদিকদের জানাই। সাংবাদিকরা আসারপর পুলিশ এসে ওদের ধরে নিয়ে যায়।
মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ লিটন বলেন, দুইজন সাংবাদিক বাঁধাঘাটা স্কুলে ঢুকলে তাদের মতিগতি দেখে স্থানীয়রা মনে করে ভূয়া সাংবাদিক। তারা আমাদের খবর দিলে আমরা সেখানে যাই। সেখানে গিয়ে শুনি একজন একটি সাপ্তাহিকের সম্পাদক, অন্যজন তার চালক। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে। পরে মুচলেকা নিয়ে সাড়ে ১১টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।
মণিরামপুর থানার ওসি মোকাররম হোসেন বলেন, ফজলুল হক নিজের ভুল স্বীকার করেছেন। তিনি মণিরামপুরে এভাবে আর আসবেননা বলে মুচলেকা দেয়। পরে প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here