মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে রাজগঞ্জ অঞ্চল

0
380

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ আসন্ন মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে পশ্চিম মণিরামপুর তথা রাজগঞ্জ অঞ্চল পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। বিরাজ করছে নির্বাচনী উৎসবের আমেজ। প্রতিদিন স্ব স্ব প্রার্থীদের ডিজিটাল মাইকিং-এ সরগরম মণিরামপুরের পশ্চিমাঞ্চল। প্রতীক বরাদ্দের পর থেকেই মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণা, পথসভা, গণসংযোগ আর মতবিনিময়ে ব্যস্ত সময় পার করছেন। শুধু তাই না, জনগণের মন কাড়তে নানা প্রতিশ্রুতি নিয়ে প্রচারপত্র হাতে করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। 
উপজেলার পশ্চিমাঞ্চলের প্রাণ কেন্দ্র রাজগঞ্জ এলাকায় চায়ের দোকান থেকে শুরু করে ছোট ছোট হাট-বাজারে সাধারণ মানুষের মধ্যে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নিয়ে চলছে নানা আলোচনা। কর্মী-সমর্থকরাও বসে নেই। ব্যস্ত সময় পার করছে তাদের পছন্দের প্রার্থীদের পোস্টার টানাতে। 
এ উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৩ লাখ ১৯ হাজার ২৮৪ জন ভোটার আসন্ন মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১ লাখ ৫৯ হাজার ৬৩৩ জন পুরুষ এবং ১ লাখ ৫৯ হাজার ৪৫১ জন মহিলা ভোটার এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী ৩১ মার্চ ১ জন উপজেলা চেয়ারম্যান, ১ জন সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যাম ও ১ জন পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন। এ নির্বাচনে উপজেলাব্যাপি প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন এ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খানম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু (মোটরসাইকেল) ও সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের (এন আই খান) ছোট ভাই হাবিবুর রহমান হাবিব খান (আনারস)। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলালীগের সভানেত্রী জলি আক্তার (কলস), উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রীতা পাঁড়ে (বল) ও একই সংগঠনের সাধারণ সম্পাদক আসমাতুন্নাহার (হাঁস) এবং ভাইস চেয়ারম্যান পুরুষ পদে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু (তালা), উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সাবেক ভাইস চেয়ারম্যান মিকাইল হোসেন (চশমা), উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সন্দীপ ঘোষ (টিউবওয়েল) ও হাসেম আলী (মাইক)। তবে এবার এ নির্বাচনে ভোটারদের হিসাব নিকাশ অন্যরকম। সৎ, যোগ্য প্রার্থীকেই ভোট দিয়ে মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন বলে পশ্চিমাঞ্চলের ভোটাররা জানিয়েছেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here