মতবিনিময় সভায় যশোরের এক সময়ের বর্তমানে সাবেক পুলিশ সুপার আব্দুর রউফ

0
329

যশোর হচ্ছে আমার জীবনের সেরা কর্মস্থল ও সেকেন্ড হোম
বিশেষ প্রতিনিধি : পেশাগত জীবনে যশোর হচ্ছে আমার জীবনের সেরা কর্মস্থল, আমার সেকেন্ড হোম। এ জেলার মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছে তা আমি কোনোদিন ভুলতে পারবো না। এজন্য ভালোবাসার টানেই আজ যশোর ছুঁটে এসেছি। কথাগুলো বলছিলেন যশোরের সাবেক পুলিশ সুপার আব্দুর রউফ। রোববার বিকেলে যশোর পৌরসভা মিলনায়তনে যশোরের সূধীজনদের সাথে এক মতবিনিময় সভায় যোগ দেন তিনি।
যশোরের এক সময়ের আলোচিত এ পুলিশ সুপার বর্তমান বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যান সমিতির সভাপতির দায়িত্বে আছেন। সোমবার সংগঠনের যশোর জেলা শাখার এক পরিচিতি সভায় যোগ দেয়ার জন্য যশোরে আসেন। এসময় যশোর পৌরসভা কর্তৃক আয়োজিত যশোরের বিশিষ্ট নাগরিকদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।
পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর সভাপতিত্বে পুলিশের এ সাবেক কর্মকর্তা বলেন, এই যশোরের অনেক পরিচিত মুখ ছিলো। আজ তারা গত হয়ে গেছেন। বিশেষ করে সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম, সাবেক এমপি আলী রেজা রাজু, আওয়ামী লীগ নেতা শরীফ আব্দুর রাকিবসহ অনেকেই আমাদের কাছ থেকে হারিয়ে গেছেন। আমি এসব প্রয়াত বরেণ্য ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা রাখছি এবং তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।
তিনি বলেন, এই যশোরে যখন খুনের হলিখেলা চলতো, বাতাসে রক্তের গন্ধ ভেসে বেড়াতো। মানুষ শান্তিতে ঘুমাতে পারতেন না। উদীচীর অনুষ্ঠানে বোমা হামলার মাধ্যমে দশজন মানুষের প্রাণ যায়, আহত হয় শতাধিক মানুষ। তখন সরকারের নির্দেশেই আমি যশোরে এসেছি। এ জেলায় যোগ দিয়ে মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। সবশ্রেণি মানুষের সহযোগিতায় যশোরকে সন্ত্রাসমুক্ত করতে সক্ষম হয়েছি।
তিনি বলেন, জীবনের শেষ প্রান্তে এখন আছি। কখন চিরদিনের জন্য চলে যাবো বলতে পারিনা। আর যশোরে কখনও আসতে পারবো কীনা বলতে পারিনা। এজন্য এ জেলায় কর্মরত অবস্থায় কারোর মনে কষ্ট দিয়ে থাকলে আমাকে ক্ষমা করে দিবেন। আমার জীবনে আর কোনো চাওয়া পাওয়া নেই। এখন আমি নিস্বার্থে মানবতার কাজ করছি। মাদরাসা, মসজিদ, স্কুল নির্মাণ করেছি। এগুলো এখন দেখাশুনা করেই সময় কাটাচ্ছি।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যান সমিতির মহাসচিব মো. রফিকুল ইসলাম, সাবেক ডিআইজি ওলিয়ার রহমান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলাহ, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, দৈনিক প্রতিদিনের কথার নির্বাহী সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাভলু, বিশিষ্ট শিক্ষাবিদ মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ, সুকুমার দাস, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী অশিম কুন্ডু, সাবেক সাধারণ সম্পাদক দীপঙ্কর দাসসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here