যশোরের ভাসমান সেতু ও সাগরদাঁড়ি পরিদর্শনে আসেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া

0
915

উত্তম চক্রবর্তী ও উৎপল দে : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, আমরা বাঙ্গালী জাতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃৃত্বে নয়মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। যে জাতি নয়মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করতে পারে, সে জাতি ইচ্ছা করলে অনেক কিছু করতে পারে। তারই প্রমাণ দিয়েছে এ গ্রামের মানুষ। তারা মেধা, শ্রম ও অর্থ দিয়ে ভাসমান সেতু নির্মাণ করেছেন।
শনিবার যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের অপরূপ সৌন্দর্যের দর্শনীয় স্থান ঝাঁপা বাঁওড়ের উপর নির্মিত দেশের সববৃহৎ বঙ্গবন্ধু ও জেলা প্রশাসক ভাসমান সেতু পরিদর্শন এবং স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী ও সুধীজনদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
তিনি আকস্মিক পরিদর্শনে এদিন দুপুরে যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে আসেন।
এসময় যশোরের এডিশনাল এসপি মোঃ গোলাম রব্বানী, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম, ঝাঁপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা সমাজসেবক মোঃ সামছুল হক মন্টু, চালুয়াহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার, ঝাঁপা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মাস্টার খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কওছার আহমেদ, রাজগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ, রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ তারিকুল ইসলাম, চালুয়াহাটী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সমাজসেবক ইঞ্জিনিয়ার আকরাম হোসেন খান, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ও সমাজসেবক আব্দুল হক তুহিন, ঝাঁপা ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, চালুয়াহাটী ইউনিয়ন যুবলীগের আহবায়ক এম.এম ইমরান খান পান্না, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ঝাঁপা উত্তরপাড়া হাইস্কুলের সভাপতি আশিকুর রহমান আশিক, ইউপি সদস্য জি.এম মশিউর রহমান, চালুয়াহাটী ইউনিয়ন যুবলীগের অন্যতম সদস্য জিয়াউর রহমান জিয়া, ইউনুস আলী, বঙ্গবন্ধু ভাসমান সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি আব্দুল জলিল, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মাস্টার আহাদ আলী, সদস্য গোলাম রসুল, আব্দুর রশীদ, গোলাম মোস্তফা, আবুল বাশার, রুবেল, ইকবাল হোসেন, আবুল কাসেম দাড়িয়া, সব্রত রায় সহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ নেতাকর্মীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের, ঝাঁপা ফাঁড়ি পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
তিনি আরো বলেন, রাজগঞ্জ এলাকা একটা বৃহৎ এলাকা। এখানে একটি পুলিশ তদন্ত কেন্দ্র আছে। সে জন্য রাজগঞ্জে থানা করা সহজ হবে। যাতে এখানে একটি থানা হয় আমি স্থানী সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন দাদার সাথে কথা বলে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে আলোচনা করবো। শুনেছি এ ঝাঁওড়ে সরকারি অর্থে একটি পর্যাটন কেন্দ্র স্থাপন করা হবে। ইতোমধ্যে টাকাও বরাদ্দ হয়েছে। ছোট হলেও এখানে একটি পর্যাটন কেন্দ্র করার সহযোগীতা আমার থাকবে।
ডেপুটি স্পিকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আত্মার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে ১৫ আগস্টের কালরাত্রে নির্মমভাবে যারা শাহাদৎ বরন করেছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করি এবং ৩০ লক্ষ শহীদ, যাদের রক্তের বিনিময়ে আমরা এদেশের স্বাধীনতা এনেছি সেই শহীদদের মাগফেরাত কামনা করি।
এরপর তিনি যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে মহাকবি মাইকেল মধুসূধন দত্তের জন্মভূমি মধুপল্লী পরিদর্শন করেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহীন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাগরদাঁিড় ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, মধুপল্লীর কাস্টোডিয়ান ফজলুল করিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here