মুক্তিযোদ্ধাদের জীবন মান উন্নয়নে সরকার সচেষ্ট : যশোরে মুক্তিযোদ্ধা মন্ত্রী

0
362

নিজস্ব প্রতিবেদক : যে জাতি বীরদের সম্মান করতে জানেনা, সে দেশে কখনো বীরের জন্ম হয় না। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের জীবনমান উন্নয়নে সরকার সবকিছু করতে সচেষ্ট রয়েছে। দেশের তালিকাভুক্ত প্রকৃত মুক্তিযোদ্ধাদের এবারের স্বাধীনতা দিবসের আগে চূড়ান্ত সনদপত্র ও আইডি কার্ড প্রদান করা হবে।
গতকাল সন্ধ্যায় খাজুরার এম এন মিত্র মাধ্যমিক বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা সমাবেশে উপরোক্ত কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।
মন্ত্রী বলেন, দেশ স্বাধীন করেই মুক্তিযোদ্ধাদের কাজ শেষ হয়ে যায়নি এখনো অনেক কাজ বাকি আছে তাদের। শুধু জামায়াতকে নিষিদ্ধ করলে চলবে না, তাদের সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। যেখানে মুক্তি ও মিত্র বাহিনীর সদস্যরা শহীদ হয়েছিলেন সেখানেই শহীদ স্মৃতিস্তম্ভ তৈরি করা হবে। তারই অংশ হিসেবে ৩৫ লক্ষ টাকা ব্যয়ে দেশের একমাত্র শহীদ মুক্তি ও মিত্র বাহিনীর স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হচ্ছে এম এন মিত্র হাইস্কুল প্রাঙ্গণে।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ইছালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফজাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংসদের সাবেক কমান্ডার এইচ. এম মুজহারুল ইসলাম মন্টু, সাবেক সদর উপজেলা কমান্ডার মোহাম্মদ আলী স্বপন, নজরুল ইসলাম, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি দৈনিক কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, শহিদুল ইসলাম প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, গৃহহীন অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। আগে একটি বাড়ি নির্মাণের বরাদ্দ ছিল ১০ লাখ টাকা এখন তা বাড়িয়ে ১৫ লাখ টাকা করা হয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। মুক্তিযোদ্ধার সন্তান ও তাদের সন্তানাদীর চাকরির ক্ষেত্রেও সরকার সহযোগিতা করবে। যারা চাকরির ক্ষেত্রে মনোনীত হবেন তাদের মন্ত্রণালয়ে যোগাযোগের জন্য পরামর্শ দেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল শেখ গোলাম রব্বানী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইব্রাহীম, লেবুতলা ইউপি চেয়ারম্যান আলিম্জ্জুামান মিলন। এছাড়া উপস্থিত ছিলেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার মুক্তিযোদ্ধা গাজী আরমান হোসেন, রেজাউল ইসলাম জাহাঙ্গীর, আব্দুল গফুর, গোলাম রসুল, ইজাহার আলী, কাজী গোলাম ফারুক, নিকমাল হোসেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুক্তিযোদ্ধা গোলাম রসুল।
সমাবেশ শেষে মন্ত্রী স্কুল প্রাঙ্গণে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা ও মিত্রবাহিনীর স্মরণে মাটি কেটে স্মৃতিস্তম্ভ প্রকল্পের কাজের উদ্বোধন করেন।
মন্ত্রী সমাবেশস্থলে এলে মুক্তিযোদ্ধা ও স্কুলের শিক্ষক-শিক্ষিকরা ফুল দিয়ে বরণ করে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here