মুজিব বর্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সঠিকভাবে এ্যাসেম্বিলি ও জাতীয় সংগীত চালু করার তাগিদ দিলেন এমপি নাসির উদ্দীন

0
300

জিয়াউর রহমান রিন্টু : মুজিব বর্ষে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। সকল ছাত্রছাত্রীদেরকে বঙ্গবন্ধু ও আমাদের মহান স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস জানাতে হবে। কিভাবে টুঙ্গিপাড়ার খোকা থেকে হাজার বছরের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী ও বাঙ্গালী জাতির পিতা হলেন,কিভাবে তিনি স্বাধীনতা সংগ্রামে মাধ্যমে আমাদের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা হলেন,সকল কিছুই কোমলমতি ছাত্রছাত্রীদের পাশাপাশি সকলকে জানতে হবে। তবেই আসবে মুজিব বর্ষের স্বার্থকতা বললেন স্থানীয় সাংসদ,প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) প্রফেসর ডাক্তার মোঃ নাসির উদ্দীন। বৃহস্পতিবার সকালে চৌগাছা উপজেলা হল রুমে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মুজিব বর্ষ পালন উপলক্ষে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ বিষয়ে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদেরকে দিক নির্দেশনা দেন তিনি। তিনি আরো বলেন উপজেলার প্রতিটি স্কুল,কলেজ,মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে সঠিকভাবে অ্যাসেম্বলি পালনের সাময় সকলেই একসাথে জাতীয় সঙ্গীতে অংশ নিতে হবে। তবেই জাগ্রত হবে সঠিক দেশ প্রেম। উক্ত বিষয়গুলো সুষ্ঠভাবে পালনের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাকে সার্বিক তদারকি করতে বলেন এমপি নাসির উদ্দীন।
এদিন আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উপলক্ষে দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের যৌথ আয়োজনে “প্রজন্ম হোক সমতার, নকল নারী অধিকার” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদের বৈশাখি মঞ্চে আরো একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তনিছুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান। উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহব্বায়ক দেবাশীষ মিশ্র জয়, নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপিসহ উপজেলার সহকারি ভ’মি কমিশনার নারায়ন চন্দ্র ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে ছালমা আক্তার আন্তর্জাতিক নারী দিবসের সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন। সকল অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খানসহ যুবলীগ,ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।