মুর্শিদাবাদের কৃষ্ণপুর, পরপর পাঁচটি ট্রেন জ্বালিয়ে দিল বিক্ষোভকারীরা

0
339

ম্যাগপাই নিউজ ডেস্ক :‌ কিছুতেই ঠাণ্ডা হচ্ছে না পরিস্থিতি। শুক্রবারের পর শনিবারও রাজ্যের একাধিক জায়গায় নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে বিক্ষোভের আগুন জ্বলল। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হল রেল। এদিন মুর্শিদাবাদের কৃষ্ণপুর স্টেশনে তাণ্ডব চালাল বিক্ষোভকারীরা। বিকেল পাঁচটা নাগাদ অবরোধের কারণে স্টেশনে দাঁড়িয়ে থাকা পাঁচটি ট্রেনে আগুন ধরিয়ে দিল বিক্ষোভকারীরা। এছাড়া সাঁকরাইল স্টেশনের টিকিট কাউন্টার পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ভাঙচুর করা হয়েছে স্টেশন চত্বর। অশান্তি ছড়িয়েছে বেলডাঙাতেও। সেখানে ট্র্যাক উপড়ে দিয়েছে বিক্ষোভকারীরা। এছাড়া একটি জায়গায় দমকলের গাড়িতেই আগুন লাগিয়ে দেওয়া হয়েছে।
কৃষ্ণপুর স্টেশনে আগুন ধরিয়ে দেওয়া পাঁচটি ট্রেনের মধ্যে তিনটি লোকাল ট্রেন রয়েছে। অন্য দুটি হল লালগোলা প্যাসেঞ্জার ও হাজারদুয়ারি এক্সপ্রেস। অন্যদিকে মালদহের হরিশ্চন্দ্রপুর স্টেশনে ডাউন মালদহ কাটিহার লোকাল ট্রেনেও একদল বিক্ষোভকারী এদিন বিকেলে হামলা চালায়।
জানা গিয়েছে, বিক্ষোভ–অবরোধের কারণে কৃষ্ণপুর স্টেশনে ওই পাঁচটি ট্রেন প্ল্যাটফর্মে দাঁড়িয়ে ছিল। অবরোধ দীর্ঘায়িত হওয়ায় ভিতরে কোনও যাত্রী ছিলেন না। সারাদিনে ট্রেনগুলির উপর কোনও হামলার ঘটনাও ঘটেনি। কিন্তু বিকেল গড়াতেই কয়েক’শ বিক্ষোভকারীরা কৃষ্ণপুর স্টেশনে তাণ্ডব শুরু করে। রেল পুলিশের যে নিরাপত্তারক্ষীরা ছিলেন তাঁদের সংখ্যায় তুলনায় এতই কম যে ভয়ে তাঁরাই স্টেশন ছেড়ে পালান বলে অভিযোগ। ফলে বিকেল পাঁচটা নাগাদ একেবারেই মুক্তাঞ্চল হয়ে যায় কৃষ্ণপুর স্টেশন। তারপর একের পর এক ট্রেনের কামরায় আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এর মধ্যেই অবশ্য দক্ষিণ–পূর্ব রেলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আপাতত হাওড়া থেকে দক্ষিণ–পূর্ব শাখায় কোনও ট্রেন চলাচল করবে না। প্রায় সমস্ত ট্রেনই বাতিল করে দেওয়া হয়েছে।
এদিকে, কোনা এক্সপ্রেসওয়ে থেকে শুরু করে ৩৪ নং জাতীয় সড়ক, ৬ নং জাতীয় সড়ক বিভিন্ন জায়গায় অবরোধব বিক্ষোভ দেখা দিয়েছে।‌‌