মেয়েটিকে রক্ষা করেন, আমার জীবনও ঝুঁকির মুখে: মৃত্যুর আগে কাদেরকে শক্তিমান

0
385

নিজস্ব প্রতিবেদক : রাঙামাটির নানিয়ার চর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ার একদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে মেয়ের নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা জানিয়েছিলেন।
শুক্রবার সন্ধ্যায় খেলাঘর আসরের ৬৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে ওবায়দুল কাদের এই কথা বলেন। রাজধানীর সেগুন বাগিচায় শিল্পকলা একাডেমিতে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, শক্তিমান চাকমা তাঁকে ফোন করে নিজের মেয়ের নিরাপত্তাহীনতার কথা জানিয়েছিলেন। অথচ তার একদিন পরেই শক্তিমান চাকমা খুন হন।
শক্তিমান চাকমা খুন হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘বুধবার সকালেই শক্তিমান চাকমা আমাকে ফোন করেছিলেন। তিনি বলছিলেন তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। উপজেলা ছেড়ে কোথাও যেতে পারছিলেন না। শক্তিমান চাকমা তাঁর মেয়ের নিরাপত্তাহীনতার কথা জানিয়ে আমাকে বলেন, তাঁর মেয়ে রাঙামাটি মেডিকেল কলেজে পড়েন। কিন্তু নানিয়ার চরে বসে তিনি মেয়ের নিরাপত্তা দিতে পারছেন না। কলেজ বদলি করে মেয়েকে অন্য কোথাও নিয়ে যাওয়া যায় কিনা দেখার অনুরোধ করেন।’
খেলাঘর কেন্দ্রীয় আসরের চেয়ারপারসন অধ্যাপিকা পান্না কায়সার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অধ্যাপক সামছুজ্জামান খান, অধ্যাপক নুরুর রহমান সেলিম, অধ্যাপক নিরঞ্জন অধিকারি, শমী কায়সার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here