মোদিকে ‘ফাদার অফ ইন্ডিয়া’ উপাধি দিলেন ট্রাম্প

0
340

ম্যাগপাই নিউজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রশংসায় ভাসিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক পর্যায়ে মোদিকে ‘ফাদার অফ ইন্ডিয়া’বলে ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট।
মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘের সাইডলাইন বৈঠকে ফের মিলিত হন এই দুই নেতা।এর আগে গত রোববার হিউস্টনে প্রবাসী ভারতীয়দের এক অনুষ্ঠানে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া বক্তব্য রেখেছিলেন মোদি ও ট্রাম্প। এর মাত্র একদিন পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে কাশ্মীর সঙ্কট সমাধানে আবারও মধ্যস্থতা করার প্রস্তাব দেন ট্রাম্প, যা নিয়ে অস্বস্তি শুরু হয় ভারতীয় কূটনীতিকদের মধ্যে।

এর মাত্র একদিন পরেই ফের ভোল পাল্টে মোদিকে প্রশংসায় ভাসিয়ে দিলেন ট্রাম্প।

মঙ্গলবার নিউইয়র্কে মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ সাংবাদিক সম্মেলনে মোদিকে একের পর এক বিশেষণে আখ্যায়িত করেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

এসময় ট্রাম্প বলেন, ‘তিনি (মোদি) একজন ভদ্রলোক ও মহান নেতা। আমার বেশ মনে আছে, আগে ভারতের অবস্থা ছিল খুবই খারাপ। সেখানে মানুষের মধ্যে অসন্তোষ-দ্বন্দ্ব ছিল। কিন্তু মোদি সবাইকে একজোটে নিয়ে কাজ করে চলেছেন। বাবা যেমন সবাইকে আগলে একসঙ্গে নিয়ে চলে, মোদিও তাই করছেন। আমার দৃষ্টিতে তিনি ফাদার অব ইন্ডিয়া।’

এরপর তিনি মোদিকে কিংবদন্তি মার্কিন সঙ্গীত শিল্পী এলভিস প্রিসলির সঙ্গে তুলনা করেন। বলেন, ‘আমার ডান দিকে যে ভদ্রলোক বসে রয়েছেন তাকে সবাই ভালোবাসে। উনি হলেন ভারতের এলভিস।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here