যবিপ্রবিতে কোটা সংস্কার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

0
535

নিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

just news1সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে মিছিলটি বের হয়। প্রধান ফটকের সামনে বিভিন্ন অনুষদের শিক্ষার্থীরা সমাবেত হয়। এক পর্যায়ে স্বাধীনত সড়ক (যশোর-চৌগাছা) অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থীরা। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা।

বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তুষার আলমগীর, রাসেল আজাদ, মৃন্ময় কুমার শীল, ফারহানা রুম্পা, মোহাম্মদ রাব্বানী। বক্তারা বলেন, কোটা সংস্কার সময়ের দাবি। কোটার কারণে মেধাবী সাধারণ শিক্ষার্থীরা চরম বৈষম্যের শিকার হচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবচেয়ে বড় বাধা কোটা। ভর্তি ও চাকরি দুইক্ষেত্রে কোটা প্রথা চালু থাকায় মেধাবীরা বারবার বঞ্চিত হচ্ছে। মেধাবীদের বঞ্চিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব নয়। শতকরা ৫৬ শতাংশ কোটা কোনভাবেই গ্রহণ যোগ্য হতে পারে না।

যবিপ্রবিতে আন্দোলনকারীদের অন্যতম তুষার আলমগীর বলেন, ঢাকার আন্দোলনে সংহতি প্রকাশ করে যবিপ্রবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। ঢাকায় পরবর্তী সিদ্ধান্ত অনুযায়ী আমরা কর্মসূচি পালন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here