যবিপ্রবি’রভিসিসহ দুই শিক্ষককের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

0
322

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানহানির দুইটি মামলা করার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। দুপুরে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে এ কর্মসূচিতে শিক্ষক ও কর্মচারিরা অংশ নেন।
এ সময় আন্দোলনকারীরা জানান, নিজেদের স্বার্থ রক্ষায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থীতিশীল করতে ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে একটি পক্ষ মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলে ভিসি ও দুই শিক্ষক নেতার বিরুদ্ধে মামলা করেছে। এছাড়া নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। সমস্যা সমাধানে অবলিম্বে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান আন্দোলনকারীরা। পরে বিরাজমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান ও সার্বিক বিষয়ে অবহিত করতে কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে কথা বলেন ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন।
এ সময় তিনি বলেন, কোন অবস্থাতেই বিশ্ববিদ্যালয়ের লেখা-পড়ার স্বাভাবিক পরিবেশ বিনষ্টকারীদের ক্ষমা করা হবে না। বিষয়টি তদন্তে গঠিত ৩ সদস্যের কমিটি ৩০ জানুয়ারি প্রতিবেদন দেয়ার পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া অবিলম্বে শিক্ষক ও শিক্ষার্থীরা শেণি কক্ষে ফিরে যাবে বলে জানান ভিসি।
জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল গত সোমবার বাদি হয়ে যশোর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপাচার্য্য ড. আনোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক নাজমুল হাসানের বিরুদ্ধে ৫শ’ কোটি ও দশ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে এ মামলা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here