যশোরে স্বাস্হ্য বিভাগের অভিযানে শার্শার নাভারণে দুইটি ক্লিনিক সিলগালা

0
353

নিজস্ব প্রতিবেদক : যশোরের শার্শার নাভারনে স্বাস্হ্য বিভাগের অভিযানে অবৈধভাবে পরিচালনা করা দুটি ক্লিনিক বন্ধ করে সিলগালা করে দেয়া হয়েছে।
শার্শা উপজেলার নাভারণে স্বাস্থ্য বিভাগের অনুমতি ও লাইসেন্স ছাড়াই দুইটি বেসরকারি ক্লিনিক সিলগালা করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে নাভারণ বাজারে অবস্থিত এ সি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার ও জোহরা ক্লিনিকে অভিযান চালিয়ে স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয় । পরিবেশ ও রুগীসেবার মান নিম্নমানের হওয়ার কারনে এই সিদ্ধান্ত নেয়া হয় । পরে জোহরা ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়। জোহরা ক্লিনিকে সনদধারি কোন ডাক্তার ও নার্স খুজে পাওয়া যায়নি। সেখানেও পরিবেশ ও রুগীসেবার মান অতি নিম্নমানের হওয়ার কারনে জোহরা ক্লিনিকও সিলগালা করে বন্ধ করে দেয়া হয়।
এ ব্যাপারে যশোর সিভিল সার্জন শেখ আবু শাহিন বলেন, নাভারণের দুইটি ক্লিনিক এ সি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার ও জোহরা ক্লিনিক রুগীসেবা দেয়ার মত কোন পরিবেশ সৃষ্টি করতে পারেনি এবং লাইসেন্স ছাড়াই গোপনে কাজকর্ম চালিয়ে যাচ্ছে। দুইটি ক্লিনিকের সনদধারি কোন ডাক্তার ও নার্স খুজে পাওয়া যায়নি। প্যাথলজি, ইসিজি ও আল্ট্রাসনোগ্রামের বা অন্যান্য বিভাগগুলির পরিবেশ এতই নাজুক অবস্থায় আছে যা একটি ক্লিনিকের জন্য হাস্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। স্বাস্থ্য বিভাগের নিয়ম-নীতির ভিতরে চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হওয়ায় দুইটি ক্লিনিক সিলগালা দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে । এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী উপস্থিত ছিলেন।