যশোরেরে এসপি মঈনুল হককে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

0
449

ডি এইচ দিলসান : যশোরের পুলিশ সুপার জনাব মঈনুল হক বিপিএম(বার), পিপিএম অতিরিক্ত উপ পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পাওয়ার পর সাম্পতি তাকে পুলিশ হেডকোয়ার্টার্স সম্মেলন কক্ষে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (প্রশাসন)।
এর আগে ২৮ অক্টোবার তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি দেওয়া হয়।
তিনি ২০১৮ সালের (২০ আগস্ট) পুলিশ সুপার হিসাবে যশোর যোগদান করেন। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ভারতীয় সীমান্ত বর্তী গুরুত্বপূর্ণ জেলা যশোরের পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মঈনুল হক।
উল্লেখ্য বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ২০তম ব্যাচে পুলিশে যোগদানকারী মঈনুল হক এর আগে ‘প্রাচ্যের ড্যান্ডি’ খ্যাত নারায়ণগঞ্জ জেলায় এবং ময়মনসিংহ জেলায় এসপি পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।
নারায়ণগঞ্জে দায়িত্বপালনকালে গত ১২ আগস্ট ঢাকা রেঞ্জ পুলিশের মাসিক অপরাধ সভায় শ্রেষ্ঠ এসপি হিসেবে পুরস্কৃত হয়েছিলেন যশোরের এসপি মঈনুল হক।
পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পাওয়ার পুলিশ সুপার জনাব মঈনুল হক বিপিএম(বার), পিপিএম বলেন, আমি জনগনের সেবক, জনগনের সেবাই আমার ধর্ম। আমি জনহগন ও দেশের সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই।
তিনি আরো অলেন আমি পুলিশ সুপার হিসেবে সুনামের সাথে নিজের দায়িত্ব পালন করে এসেছি, আগামীতেও আমি আমার দায়িত্ব নিষ্টার সাথে পালন করে যাব।