যশোরের আলোচিত জুয়েলার্সে চুরি মামলা ডিবিতে : ৫০ ভাগ তথ্য উদঘাটনের দাবি

0
282

বিশেষ প্রতিনিধি : যশোর শহরের চৌরাস্তা মোড়ে কোতয়ালি থানার অদূরে প্রিয়াঙ্গন জুয়েলার্সে চুরির মামলা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে জেলা গোয়েন্দা শাখা ( ডিবি ) পুলিশকে। ইতিমধ্যে তারা তদন্তকাজ শুরু করেছে। এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মারুফ আহম্মেদ সাংবাদিকদের বলেছেন চুরির সাথে জড়িতদের খুব দ্রুত আটক করা হবে। ইতিমধ্যে এ বিষয়ে তারা ৫০ ভাগ তদন্ত কাজ শেষ করেছে। চোরদের সনাক্ত করা হয়েছে। আর কয়েকদিনের মধ্যেই সুখবর পাওয়া যাবে ।
প্রিয়াঙ্গন জুয়েলার্সে চুরির ঘটনা তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাওয়া হলে ডিবি ওসি মারুফ আহমেদ এসব কথা বলেন। ২৮ জুন রাতে যশোর কোতয়ালি মডেল থানা সংলগ্ন প্রিয়াঙ্গন জুয়েলার্সে চুরির মামলাটি যশোর ডিবি পুলিশের কাছে হন্তান্তর করা হয়। তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন এস আই শামিম। ইতিমধ্যে তিনি উন্নত প্রযুক্তি ব্যবহার করে চোরদলের সদস্যদের সনাক্ত করতে পেরেছেন। কারা কীভাবে এ চুরির ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কে তিনি ৫০ ভাগ তথ্য উদঘাটনে সক্ষম হয়েছেন বলে জানিয়েছেন।
উল্লেখ্য, গত ২৭ জুন শহরের প্রানকেন্দ্র চৌরাস্তা মোড়ে কোতয়ালি থানা সংলগ্ন প্রিয়াঙ্গন জুয়েলার্সে প্রকাশ্য দিবালোকে দুঃসাহসিক চুরি হয়। চুরির ঘটনায় দোকান মালিক অমিত রায় আনন্দ অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে মামলা করেন। এরপর মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় সদর ফাঁড়ির পরিদর্শক ফিরোজ আহমেদকে। কিন্তু চুরি হওয়ায় পর তিনদিন অতিবাহিত হলেও মামলার কোন অগ্রগতি বা আসামি আটক না হওয়ায় অধিকতর তদন্তের জন্য মামলাটি ডিবি পুলিশের কাছে হন্তান্তর করা হয়।
গত ৫ বছর আগেও প্রিয়াঙ্গন জুয়েলার্সের পাশে মা জুয়েলার্স ও রুপালি জুয়েলার্সে একই ভাবে চুরি হয়েছিল বলে জানান, যশোর জেলা জুয়েলারী মালিক সমিতির সাধারণ সম্পাদক মীর মোশারফর হোসেন বাবু। তবে ওই চুরির ঘটনা এখনো পর্যন্ত উৎঘাটন হয়নি বা আসামি আটক হয়নি বলে তিনি জানান। চোরেরা সব সময় থেকে গেছে ধরা ছোঁয়ার বাইরে। এবার চোরদের সনাক্ত করা হলে যশোর বাজারে স্বর্ণ দোকানে চুরির ঘটনা হ্রাস পাবে বলে সূত্রগুলো জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here