যশোরের চারটি আসন থেকে জামায়াতের চার নেতার মনোনয়নপত্র সংগ্রহ

0
492

যশোর প্রতিনিধি : যশোরের চারটি আসন থেকে জামায়াতের চার নেতা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোয়নহপত্র সংগ্রহকারী নেতারা হলেন, যশোর-১ (শার্শা) আসন থেকে জামায়াতের সাবেক জেলা আমির ও কেন্দ্রীয়নেতা মাওলানা আজিজুর রহমান, যশোর-২ (ঝিকরাগাছা ও চৌগাছা) আসন থেকে সাবেক এমপি মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদাৎ হুসাইন, যশোর-৫ (মনিরামপুর) থেকে আইনজীবী ও লেখক গাজী এনামুল হক এবং যশোর-৬ ( কেশবপুর) আসন থেকে লেখক অধ্যাপক মোক্তার আলী।
যশোর-১ মাওলানা আজীজুর রহমান ঃ জামায়াতের যশোর জেলার সাবেক আমীর ও কেন্দ্রীয়নেতা মাওলানা আজীজুর রহমানের পক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-১ শার্শা আসনে সহকারী রিটার্নিং অফিসারের কাছ হতে গত ১২ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। তার পক্ষ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন জামায়াত নেতা রেজাউল করিম, অধ্যাপক হাসানুজ্জামান ও জয়নুল আবেদীন। মাওলানা আজীজুর রহমান ২০০৮ সালে এ আসনে নির্বাচনে অংশ নেন। তিনি আওয়ামী লীগ প্রাথী শেখ আফিল উদ্দিনের কাছে সাড়ে পাঁচ হাজার ভোটে পরাজিত হন।
যশোর-২ অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ। জামায়াতনেতা অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মুহাম্মদ শাহাদাৎ হুসাইন যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসন থেকে এবারের জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে তিনি এই মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৯৮২ সালে তিনি জামায়াতের রুকন পদ লাভ করেন। তিনি ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৯০ সালে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়েছিলেন। ২০০১ সালে চার দলীয় জোট থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আবু সাঈদ। ২০০৯ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি চার দলীয় জোটের প্রার্থী ছিলেন। কিন্তু নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তফা ফারুক মোহাম্মদের নিকট পরাজিত হন।
অ্যাড, গাজী এনামুল হক ঃ যশোর-৫ (মনিরামপুর) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অ্যাডঃ গাজী এনামুল হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন শাস্ত্রে অনার্স, মাস্টার্স শেষ করে ১৯৯১ সালে যশোর জজ কোর্ট এবং ১৯৯২ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইনজীবী হিসাবে যোগদান করেন। ২০০১ সালে চারদলীয় জোটের প্রার্থী হিসাবে কেশবপুর আসনে নির্বাচনে অংশগ্রহণ করেন এবং বিগত উপজেলা নির্বাচনে মনিরামপুর থেকে ত্রিমুখী প্রতিদ্বন্দীতায় পরাজয় বরণ করেন। তার লেখা ৭টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।
অধ্যাপক মোক্তার আলী ঃ জামায়াত নেতা অধ্যাপক মোক্তার আলী যশোর-৬ (কেশবপুর) আসন থেকে এবারের জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। বর্তমানে তিনি কেশবপুর উপজেলা জামায়াতের আমীর ও জেলা মজলিসের শুরা সদস্য। ১৯৮৩ সালে একটি কলেজে ইংরেজি শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৮ বৎসরের শিক্ষাজীবনের পর ২০১৭ সালে তিনি কেশবপুর কলেজ থেকে অবসর গ্রহণ করেন। ১৯৯৬ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে জামায়াত প্রার্থী হিসাবে অধ্যাপক মোক্তার আলী অংশগ্রহণ করেন। ২০০৭ সালে স্থগিত হওয়া নির্বাচনে তিনি চারদলীয় জোটের মনোনীত প্রার্থী ছিলেন। ইংরেজী ভাষা ও সাহিত্যের উপর তার রচিত বই সংখ্যা ২০টির অধিক। তবে মনোনয়নপত্র সংগ্রহকালে তারা কোন দলের নাম ব্যবহার করেছেন কিনা সে বিষয়ে জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here