যশোরের চৌগাছায় নির্বাচনোত্তর সহিংসতা ছড়িয়ে পড়ছে, বাড়ছে লুটপাট অগ্নিসংযোগ আর হামলা ভাংচুরের ঘটনা

0
369

নিজস্ব প্রতিবেদক : যশোরের চৌগাছায় নির্বাচনোত্তর সহিংসতা ছড়িয়ে পড়ছে। প্রতি দিনই সীমান্তবর্তী এই উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলে ঘটছে হামলা, অগ্নিসংযোগ ও মারপিটের ঘটনা। ইতিমধ্যে উপজেলার স্বরুপদহ, সৈয়দপুর, পাতিবিলা, জগদীশপুর, মাড়–য়া, সিংহঝুলি, সাদীকপুরসহ বিভিন্ন গ্রামে গত কয়েক দিনে বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটেছে।
স্থানীয়রা বলছেন, নির্বাচনের আগে ও পরে এসব গ্রামে বিএনপি জামায়াতের নেতাকর্মীরা পিঠ বাঁচাতে সরকারী দল আওয়ামীলীগের যোগদান করে। নির্বাচনে আওয়ামীলীগ জয়লাভের পর দলের নবাগতরা মাথা চাড়া দিয়ে উঠেছ্ েতারা পরিকল্পিত ভাবে প্রতিপক্ষের ওপর হামলা করছে। আর এর পেছনে কলকাটি নাড়ছে আওয়ামীলীগের স্থানীয় এক প্রভাবশালী নেতা। যার কারনে দিন দিন এই সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। যার ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার বিকেলে সৈয়দপুর গ্রামে একদল সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে বেশ কিছু বাড়ি ঘরে ভাংচুর ও লুট পাঠ চালায়। এসময় সন্ত্রাসীদের হামলায় বেশ কয়েকজন নারী পুরুষ আহত হয়। যাদের কয়েকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এদিকে এই ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধ আইন ব্যবস্থা গ্রহনের দাবিতে ফুসে উঠেছে স্থানীয় আওয়ামীলীগ ।
এ বিষয়ে উপজেলঅ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, এই হামলার জন্য বিএনপি জামাতের নেতারা দায়ী। তারা সরকারী দলে আশ্রয় নিয়ে প্রতিহিংসার রাজনীতি করছে। যার নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের উপজেলা সভাপতি এস এম হাবিব ও তার অনুসারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here