যশোরের প্রতারক আনোয়ারা বেগম সব সময় থেকে যাচ্ছে ধরার ছোয়ার বাইরে

0
426

বিশেষ প্রতিনিধি : যশোরে বহুল আলোচিত আনোয়ারা বেগম ও ব্যবসায়ী আশরাফ আলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন সাবেক ব্যাংক কর্মকর্তার স্ত্রী সুফিয়া খাতুন। সংবাদ সম্মেলনে তিনি নিজে ও তার পরিবারের নিরাপত্তাহীনতার কথা তুলে ধরেন। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
ইসলামী ব্যাংক যশোর শাখার সাবেক ম্যানেজার শহিদুল ইসলামের স্ত্রী সুফিয়া খাতুন সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, টাকা-পয়সা আত্মসাৎ সংক্রান্ত বিভিন্ন মামলার আসামি ভয়ঙ্কর প্রতারক আনোয়ারা বেগম অব্যাহতভাবে তাকেসহ তার দুই মেয়েকে জীবন নাশের হুমকি দিয়ে চলেছে। তিনি বলেন, আমি ইতোপূর্বে তার বিরুদ্ধে থানায় এবং আদালতে একাধিক মামলা ও অভিযোগ করেছি। কোনো প্রতিকার না পেয়ে সাংবাদিকদের কাছে এসব তথ্য প্রদান করতে বাধ্য হয়েছি। তিনি বলেন, আনোয়ারা বেগমের কথিত শিল্পপতি স্বামী ওমর আলীর রেখে যাওয়া শত কোটি টাকা তুলতে সাকসেশন সার্টিফিকেট নেবার জন্য কোর্ট ফি নিতে হবে। এই কথা বলে আমার স্বামী শহিদুল ইসলামের কাছ থেকে আনোয়ারা কয়েক দফায় ৭২ লাখ টাকা নেন। আমার স্বামী আমাদের বাড়িটি ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকে বন্ধক রেখে সাড়ে ৩২ লাখ টাকা এবং তার আত্মীয়দের কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে আনোয়ারাকে দেন। কিন্তু টাকা ফেরৎ চাইতে গিয়ে জানাতে পারেন তার শত কোটি টাকার কাহিনী সব মিথ্যা, সাজানো গল্প। তিনি একজন মহাপ্রতারক, বিভিন্ন মানুষকে কথার প্রলোভনে আটকে তাদের কাছ থেকে এভাবে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।
তিনি দাবি করেন, স্বামীর দেয়া টাকা চাইলে তিনি বছরের পর বছর ধরে ঘুরাতে থাকেন। এক পর্যায়ে বাধ্য হয়ে আনোয়ারা বেগমের দেয়া ব্যাংকের চেক এবং স্ট্যাম্প নিয়ে আদালতে মামলা করতে বাধ্য হই। মামলাটি এখন আদালতে বিচারাধীন রয়েছে।
তিনি বলেন, ভয়ঙ্কর প্রতারক আনোয়ার বেগমের সকল অপকর্মের প্রধান সহযোগী হচ্ছে শহরের রেলরোডের রুনা-রুপা ট্রেডার্সের মালিক আশরাফ আলী। তার সহযোগিতায় ওই মামলা থেকে বাঁচতে প্রচুর টাকা ব্যয় করে আমার আইনজীবী আলমগীর সিদ্দিকির অফিসের তালা ভেঙে রাতের আঁধারে ব্যাংকের চেক পর্যন্ত চুরি করিয়ে তা সরিয়ে ফেলা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করি। এরপর যশোরের সিনিয়র আইনজীবীদের নিয়ে বৈঠক করে আমার ক্ষতিপূরণের আশ্বাস দিয়ে আবারও ঘুরাতে থাকেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আনোয়ারা আমাকে বলেছেন, আমি পারি না এমন কোনও কাজ নেই, লড়তে আসিস না- ভষ্ম হয়ে যাবি। আমি তোর দুই মেয়ে ও তোকে হত্যা করে লাশ গুম করে দেব। আমি এ পর্যন্ত বহু লোকের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়ে হজম করেছি। মন্ত্রী, এমপি, পুলিশ কর্মকর্তা, দুদক- বহু চেষ্টা করেও কিছুই করতে পারেনি। আমি জানি কোন দেবতা কোন ফুলে সন্তুষ্ট। সাংবাদিকরা আমার বিরুদ্ধে বহু লিখেছে। কিছুই হয়নি আমার, যশোর থেকে এখন রাজধানী ঢাকায় থাকি। এসি বাড়িতে থাকি, এসি গাড়িতে চলি। তোকে নিষেধ করছি- পাহাড়ে ঢিল ছুঁড়িস না, গুঁড়ো হয়ে যাবি, পাহাড় টলবে না। এ বিষয়ে আনোয়ারা বেগমের মন্তব্য জানতে তার দুটি মোবাইলফোন নম্বরে কয়েকদফা যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করে লাইন কেটে দেন। উল্লেখ্য, এর আগে আনোয়ারা অর্থ আত্মসাৎ সংক্রান্ত নানা অভিযোগে স্থানীয় ও জাতীয় পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে একাধিকবার প্রকাশিত হয়েছে। সংবাদ প্রকাশের পর থেকে মহা প্রতারক আনোয়ারা বেগম কাউকে ভয় পায়না। তিনি আইনকে নিজের পকেটস্থ করার জন্য নানা কৌশল চালিয়ে যাচ্ছেন। অবিলম্বে আনোয়ারা বেগমের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here