যশোরের ভোট মানেই আওয়ামী লীগের জয়জয়কার-ভিডিও

0
493

ম্যাগপাই নিউজ ডেস্ক : ২০০১ এর নির্বাচন বাদ দিলে, যশোরের ভোট মানেই আওয়ামী লীগের জয়জয়কার। তবে মনোনয়ন নিয়ে দলের প্রার্থীদের মধ্যে দেখা দিয়েছে বিভাজন। যদিও জেলা কমিটির নেতারা বলছেন, নির্বাচনে তাদের ঐক্য বজায় থাকবে। আর বিএনপির দাবি, সুষ্ঠু ভোট হলে সব আসনেই জয় পাবেন তারা। তবে উন্নয়ন করবেন ও জনসম্পৃক্ত থাকবেন, এমন প্রার্থী পছন্দ ভোটারদের।

মাইকেল মধুসূদনের স্মৃতি বিজড়িত কপোতাক্ষ পাড়ের যশোর, অবিভক্ত বাংলার প্রথম জেলা। একাত্তরের মহান মুক্তিযুদ্ধে প্রথম শত্রুমুক্ত জেলা এবং দেশের প্রথম ডিজিটাল জেলাও যশোর। ফুল, সবজি, মাছ, খেঁজুরের গুড় আর নকশিকাঁথা এই জেলাকে দিয়েছে বিশেষ পরিচিতি।

২ হাজার ৬০০শ’ বর্গ কিলোমিটার আয়তনের যশোরে উপজেলা ৮টি। ৬ টি সংসদীয় আসনের ভোটার ২০ লাখ ৩০ হাজার। এরমধ্যে পুরুষ ও নারী ভোটার প্রায় সমান। আর নতুন ভোটার ৪ লাখের বেশি।

যশোরের ছয়টি সংসদীয় আসনের নির্বাচনকে সামনে রেখে তৎপরতা বেড়েছে আওয়ামী লীগ প্রার্থীদের। দলীয় কর্মকাণ্ডে নেতাকর্মীদেরেএক রাখার চেষ্টা থাকলেও মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে কোন্দল দৃশ্যমান।

বিএনপি নেতাদের দাবি জুলুম-নির্যাতনের মাঝেও সু-সংগঠিত তারা। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জেলার সব কয়টি আসনে জয়ের ব্যাপারে আশাবাদী।

শুধু আওয়ামীলীগ ও বিএনপি নয়; এ জেলায় ভোটযুদ্ধে ছাড় দিতে রাজি নয় জাতীয় পার্টি ও বামদলগুলোও।

যশোরের উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থী দেখতে চান সচেতন ভোটাররা। সাথে সৎ ও যোগ্য নেতৃত্ব চান তারা।

অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা ভোটারদের।

সৌজন্যে-চ্যানেল২৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here