যশোরের শার্শার রুদ্রপুর সীমান্তে বিজিবির সতর্কতা অবস্থা জারি, দেখামাত্রই গুলির নির্দেশ

0
654

আশানুর রহমান আশা, বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্তে সবর্চ্চো সতর্কাবস্থা জারি করেছে বিজিবি।

মঙ্গলবার (২৪ জুলাই) রাত দশটায় বিজিবি রুদ্রপুর সীমান্তে বসবাসরত গ্রামবাসীদের সাথে দীর্ঘ বৈঠক শেষে এই সবর্চ্চো সতর্কাবস্থা জারির বিষয়টি জানানো হয়।

রাত ১০ টার পর সীমান্তে যে কাউকে দেখা মাত্র গুলি করার নির্দেশনা দেয়া হয়েছে। কারফিউ জারির পর থেকে রাত ১০ টার পরে দোকানপাট বন্ধ , রাস্তাঘাটে লোক চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জুলাই) রাতে রুদ্রপুর বিওপির বিজিবি’র নায়েব সুবেদার মোস্তফা কামাল ও হাবিলদার সৈয়দ মিরাজ জনগনের উদ্যেশ্যে এ ঘোষনা দেন। বিজিবি জানায় ভারতের আংরালী সীমান্তে বিএসএফ এর ওপর বাংলাদেশী গরুর রাখালরা হামলা করায় বিএসএফ এর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিএসএফ বিষয়টি বিজিবির কাছে কড়া প্রতিবাদ করলে বিজিবি এ নির্দেশনা জারি করেন। ফলে মঙ্গলবার (২৪ জুলাই) থেকে ভারতের এই সীমান্ত দিয়ে গরু আসা বন্ধ হয়ে গেছে। গ্রামবাসীরা রাত দশটার পর ভয়ে কেউ বাইরে বের হচ্ছে না। এদিকে রুদ্রপুর সীমান্তের ওপারে বিএসএফকেও সর্বচ্চো সতর্কাবস্থায় দেখা যায়।

খুলনা ২১ বিজিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজর সৈয়দ সোহেল আহমেদ জানান, বাংলাদেশী গরুর রাখালরা বিএসএফ জোয়ানদের ওপর হামলা চালালে সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএসএফ এর প্রতিবাদের কারনে সীমান্তে সর্বচ্চো সতর্কতা জারি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here