যশোরের ৪ ও ৬ নম্বর ওয়ার্ড রেড জোন

0
453

নিজস্ব প্রতিবেদক : যশোর শহরের চার ও ছয় নম্বর ওয়ার্ডকেও রেড জোনের আওতায় আনা হয়েছে। অর্থাৎ এই দুই এলাকা লকডাউনের সিদ্ধান্ত হয়েছে।
এর বাইরে ঝিকরগাছার বাঁকড়া এবং অভয়নগরের শ্রীধরপুরকেও রেড জোন ঘোষণা করেছেন সিভিল সার্জন।

সিভিল সার্জন বলছেন, জোন বিভাজন করে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া তার কাজ। বাস্তবায়নের দায়িত্বে নিয়োজিত কর্তৃপক্ষ আলাদা।

যশোর পৌরসভার চার নম্বর ওয়ার্ডের বিস্তৃতি শহরের কেন্দ্রস্থল দড়াটানা থেকে শুরু করে পশ্চিমে সেনানিবাসের কাছাকাছি পর্যন্ত। এর দক্ষিণে শহীদ মসিয়ূর রহমান সড়ক, উত্তরে ভৈরব নদ।

আর ছয় নম্বর ওয়ার্ড শহরের গুরুত্বপূর্ণ এলাকা মাইকপট্টি থেকে শুরু করে ষষ্ঠিতলাপাড়া হয়ে দক্ষিণে রেলস্টেশন এলাকা ছাড়িয়ে চাঁচড়া পর্যন্ত বিস্তৃত। এর পূর্ব ও পশ্চিম পাশে যথাক্রমে রেল রোড ও মুজিব সড়ক।

চার ও ছয় নম্বর ওয়ার্ডে সরকারি-বেসরকারি বহু অফিসসহ গুরুত্বপূর্ণ স্থাপনা, হাট-বাজার, বাণিজ্যিক এলাকা রয়েছে। চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুস্তাফিজুর রহমান মুস্তা; আর ছয় নম্বরে হাজী সুমন।

আজ বিকেলে শহরের চার নম্বর ওয়ার্ডকে রেড জোন ঘোষণা দিয়ে এলাকায় মাইকে প্রচার করা হয়। দ্রুতগতিতে মাইক চলে যাওয়ায় লোকজন বুঝতেও পারেননি, আসলে ঠিক কী প্রচার করা হচ্ছে।

‘এই ওয়ার্ডের রায়পাড়ায় একটি বাড়ির ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ সকাল দশটা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সেই বাড়ির দুটি প্রবেশপথ বন্ধ করে এলাকাটিকে অবরুদ্ধ করেছি আমি দাঁড়িয়ে থেকে। সেখানে দুইজন ম্যাজিস্ট্রেটসহ সরকারি কর্মকর্তারাও গিয়েছিলেন। এরপর আবার কখন গোটা ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করে লকডাউনের সিদ্ধান্ত হলো, তার কিছুই আমাকে জানানো হয়নি,’ বলেন কাউন্সিলর মুস্তা।

সিভিল সার্জন সুবর্ণভূমিকে জানান, যশোর শহরের চার নম্বর ওয়ার্ড এবং ঝিকরগাছার বাঁকড়া ইউনিয়নকে গতকাল মঙ্গলবার এবং শহরের ছয় নম্বর ওয়ার্ড ও অভয়নগরের শ্রীধরপুরকে রেড জোনে অন্তর্ভুক্ত করা হয়েছে আজ বুধবার।