যশোরে আবারও করোনা পজেটিভ

0
313

নিজস্ব প্রতিবেদক : খুলনা মেডিকেল কলেজ ল্যাবে আজ রেকর্ড ৩৫টি নমুনার রেজাল্ট পজেটিভ এসেছে। এর মধ্যে খুলনা জেলারই রয়েছে ৩০টি নমুনা।
এতো বেশি সংখ্যক নমুনা পজেটিভ রেজাল্ট দেওয়ার নজির এর আগে এই ল্যাবে হয়নি।
খুমেকের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ জানান, এদিন তাদের ল্যাবে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে খুলনার নমুনা ছিল ১৪১টি। ফলাফলে দেখা যায়, নমুনাগুলোর মধ্যে ৩৫টি পজেটিভ। এর মধ্যে খুলনা জেলার ৩০টি নমুনা রয়েছে। এছাড়া যশোরের চারটি ও ঢাকার একটি রিপোর্ট পজেটিভ আসে।
যশোরের যে চার নমুনা পজেটিভ এসেছে, তার সবগুলোই নতুন। ফলে এই জেলায় এখন করোনা শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১১৮-এ।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, নতুন শনাক্ত হওয়া চারজনের মধ্যে তিনজন শার্শার, একজন ঝিকরগাছার।
এর আগে সকালে যবিপ্রবি জেনোম সেন্টার থেকে ২৬টি নমুনার ফলাফল পাঠানো হয়। এর মধ্যে তিনটি ছিল পজেটিভ। আর বিকেলে খুলনা থেকে আসা ৫৮টি রিপোর্টের মধ্যে চারটির ফল পজেটিভ আসে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, যবিপ্রবি থেকে আসা তিনটি পজেটিভ রিপোর্টই অভয়নগরের। অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খান জানান, এই তিনজনের মধ্যে দুইজন স্বামী-স্ত্রী । শহরের বাসিন্দা এই দম্পতি কমিউনিটি ক্লিনিকে কাজ করেন। শনাক্ত হওয়া অপরজন মহিলা। তার বাড়ি উপজেলার পায়রা এলাকায়। এই বাড়িগুলো লকডাউন করা হয়েছে বলেও তিনি জানান৷