যশোরে এক মাসে বিদেশ থেকে ২৩ হাজার ৩৯৪ জন আসলেও প্রশসনের কাছে কোন খবর নেই

0
499

ডি এইচ দিলসান : এখন পর্যন্ত যশোরে ৩৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও গত এক মাসে ১৮ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত বিদেশ থেকে এসেছেন ২৩ হাজার ৩৯৪ জন। ৩৩২ জনের বাইরে বাকিরা কী অবস্থায় আছেন তা জানা নেই প্রশাসনের। এরা হোম কোয়ারেন্টাইনে না থেকে বিভিন্ন অনুষ্ঠান সহ ইচ্ছা কুশিমত ঘুরে বেড়াচ্ছে বলে অভিযোগ সাধারন মানুষের। তবে আশার কথা হলো তাদের অবস্থান সনাক্ত করতে যশোরের আট উপজেলায় বিদেশ ফেরতদের তালিকা পাঠানো হয়েছে। এছাড়া জেলার সব ইউপি সদস্যকে প্রধান করে একটি করে কমিটি গঠন করা হয়েছে।
(২১ মার্চ) শনিবার দুপুরে যশোর সার্কিট হাউজে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত যশোর জেলা কমিটির জরুরি সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।
যশোর জেলা প্রশাসক ও করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ শফিউল আরিফ বলেন, গত এক মাসে ২৩ হাজার মানুষ বিদেশ থেকে যশোরে আসলেও হোম কোয়ারেন্টাইনে আছেন মাত্র ৩৩২ জন। বাকিরা কোথায় আছেন, কিভাবে আছেন তার কোন চিত্র প্রশাসনের কাছে নেই। আমাদের কাছে ২৩ হাজার ব্যক্তির একটি তালিকা পাঠানো হয়েছে। যাদের পাসপোর্টে যশোরের ঠিকানা ব্যবহার করা হয়েছে।
জেলা সিভিল সার্জন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ সকল উপজেলা হাসপাতালে সাড়ে চারশ’ বেড প্রস্তুত রাখা হয়েছে। সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে বলা হয় আলাদা আইসুলেশন ওয়ার্ড, সেবিকা, রোগী পরিবহনের জন্য আলাদা অ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে। এছাড়া বেনাপোল স্থলবন্দরে করোনাভাইরাস পরীক্ষায় জনবল বৃদ্ধি করা হয়েছে। ভারত থেকে আসা যাত্রীদের স্ক্যানার এবং অতিরিক্ত হ্যান্ড থার্মাল স্ক্যানারের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে।
সভায় জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দীন শিকদার, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন , জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক দিলীপ কুমার রায় প্রমুখ, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।