যশোরে কাশিমপুর ইউনিয়নে দওদাগায় প্রকাশ্যে রাস্তার গাছ বিক্রি

0
321

স্টাফ রিপোর্টার : যশোরের কাশিমপুর ইউনিয়নে নওদাগা গ্রামে প্রকাশ্যে দিবালোকে রাস্তার সাতটি গাছ কেটে বিক্রি করেছে নওদাগা গ্রামের গুলজার হোসেনের ছেলে ইমরান হোসেন। স্থানীয় ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের কর্মকর্তারা পরিদর্শন করে ব্যবস্থা নেয়ার পরিবর্তে না দেখার ভান করে এড়িয়ে চলছেন। তবে, অনেকের অভিযোগ ইমরান হোসেনের সাথে পুলিশের দফারফা হয়েছে। এলাকাবাসী পুলিশের উপর ক্ষুদ্ধ হয়ে প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছে।
এলাকাবাসি জানান, গত সোমবারে নওদাগা গ্রামে বারিনগর-হাশিমপুর সড়ক থেকে গুলজার হোসেনের ছেলে ইমরান হোসেন রাস্তা থেকে বড় বড় সাতটি গাছ বিক্রি করেছে। এসব গাছের মধ্যে ৫ টি মেহগনি, ১ টি বাবলা ও ১ টি সেগুন গাছ ছিল। প্রতিটি গাছের মূল্য নূন্যতম ১৫ হাজার টাকা। সেই হিসেবে ইমরান হোসেন ১ লাখ ৫ হাজার টাকা মূল্যের গাছ বিক্রি করেছেন। ঘটনাটি এলাকাবাসী ফুলবাড়ি পুলিশ ক্যাম্পে জানালে এক কর্মকর্তা পরিদর্শন করতে যান। সেখানে ব্যবস্থা নেয়ার পরিবর্তে তিনি না দেখার ভান করে ফিরে যান।
অনেকে অভিযোগ করে জানান, ইমরান এলকায় বেশ ক্ষমতাধর। তার সাথে স্থানীয় ও জেলা পর্যায়ে বড় বড় নেতাদের সুসর্ম্পক আছে। তিনি ধরাকে সরা জ্ঞান করেন না। ক্ষমতা দেখিয়ে তিনি রাস্তার গাছ বিক্রি করেছেন। স্থানীয় পুলিশকেও তিনি ম্যানেজ করেছেন।
ইমরান হোসেনের ভাই আব্দুল আলিফ বলেন, রাস্তা তাদের জমির উপর দিয়ে গেছে। তাই তারা রাস্তার গাছ বিক্রি করেছেন। বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগরকে জানানো হয়েছে। তিনি গাছ কাটতে নির্দেশ দিয়েছেন।
ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের এস আই প্রকাশ চন্দ্র বলেন, ইমরান হোসেন গাছ কেটে ঘটনাটি সত্য। ব্যবস্থা নেয়ার ক্ষমতা রাখে বন বিভাগ। আমরা বন বিভাগ থেকে কোন নির্দেশও পাইনি। সেই জন্য পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়ানি।
কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর বলেন, ইমরানের গাছ কাটার বিষয়টি শুনেছি। গতকাল পুলিশ পরিদর্শনও করেছে। রাস্তার পাশ থেকে ছয় ফিট পর্যন্ত সরকারি জায়গা। এই জায়গার গাছ থাকলে কেউ কাটতে পারবে না। তার ব্যবহার করে ইমরানের পক্ষ থেকে মিথ্যাচার করছে। তিনি গাছ কাটার নির্দেশ দেননি।