যশোরে কোরআন ও গীতা ছুঁয়ে ৬০ পুলিশ অফিসারের মাদকের বিরুদ্ধে শপথ

0
545

নিজস্ব প্রতিবেদক : মাদক ব্যবসা ও মাদক ব্যবসায়ীদের প্রতি কঠোর মনোভাব পোষণ করবেন মর্মে পবিত্র কোরআন শরীফ ও গীতা ছুঁয়ে শপথ করেছেন যশোর জেলা বিভিন্ন স্থানে কর্মরত ৬০ জন পুলিশ অফিসার।

রবিবার যশোর পুলিশ লাইনে জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে জেলার পুলিশ সুপার আনিসুর রহমান, ক্রাইম ও ডিএসবি শাখার অতিরিক্ত পুলিশ সুপারগণ, বিভিন্ন সার্কেলের সহকারী পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন থানা, ফাঁড়ি, ক্যাম্প, তদন্তকেন্দ্র, ট্রাফিক, ডিবি, ডিএসবিসহ সংশ্লিষ্ট বিভিন্ন ইউনিটের ইনচার্জরা শপথ গ্রহণ করেন। অন্য ধর্মাবলম্বী অফিসাররা তাদের নিজ নিজ ধর্মীয়গ্রন্থ হাতে শপথ করেন।

শপথপত্রে লেখা আছে, ‘আমি আমার দায়িত্বপ্রাপ্ত এলাকায় মাদক ব্যবসা ও মাদক ব্যবসায়ীদের প্রতি কঠোরতম মনোভাব পোষণ করবো। আমি ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ কিংবা অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশে মাদক ব্যবসায়ীদের প্রতি কোনরূপ অনুকম্পা ও নমনীয়তা প্রদর্শন করবো না। আমার দায়িত্বপ্রাপ্ত এলাকায় মাদক ব্যবসা ও মাদকের অপব্যবহার রোধে সর্বান্তকরণে সচেষ্ট হবো। আমার অধীনস্তদেরকেও একই লক্ষ্যে পরিচালিত করবো।’

আরও বলা হয়, পবিত্র গ্রস্থ ছুঁয়ে বলছি, এই শপথ ভঙ্গ করলে আমি পাপী হিসেবে গণ্য হবো এবং মাদক নিয়ন্ত্রণে ব্যর্থতা ও মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজসের কারণে কর্তৃপক্ষ আমার বিরুদ্ধে কঠোরতম বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

যশোর কোতোয়ালীর ওসি (তদন্ত) আবুল বাশার শপথ নেওয়া কথা স্বীকার করে বলেন, এ সময় সেখানে যশোরের সিনিয়র পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here