যশোরে গণধর্ষন মামলা প্রধান আসামী কিশোর গ্যাং আল-আফসান পুষ্প তিন সহযোগীসহ গ্রেফতার

0
680

বিশেষ প্রতিনিধি : আলোচিত গণধর্ষন মামলা প্রধান আসামী আল-আফসান ওরফে পুষ্প ও তার সহযোগী রায়হান এবং শাকিলকে গ্রেফতার করা হয়েছে।এ সময় গণ ধর্ষনের আলামত একটি মোটর সাইকেল ও কনডম উদ্ধার করা হয়েছে। তিন ধর্ষক গ্রেফতার হওয়ার পর বেরিয়ে আসেছে কিশোর গণধর্ষনকারীদের অজানা কাহিনী। শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে জেলা বিশেষ শাখার অতিরিক্তি পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।
অতিরিক্ত পুলিশ সুপার আরো জানান,২ জানুয়ারী বৃহস্পতিবার ভোর রাতে খুলনা সোনাডাঙ্গা এলাকা থেকে কোতয়ালি মডেল থানা ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের যৌথ অভিযানে গণধর্ষন মামলার প্রধান আসামী যশোর শহরের শংকরপুর ( গোলপাতা মসজিদ) এলাকার আব্দুল কুদ্দুছের ছেলে আল-আফসান ওরফে পুষ্প (১৫)কে গ্রেফতার করা হয়। পুষ্প গ্রেফতার হওয়ার পর তার দেওয়া তথ্য মতে পুলিশ গোপালগঞ্জ জেলা ও যশোর জেলার কোতয়ালি মডেল থানাধীন খড়কী,বাঘার পাড়া এলাকায় অভিযান চালায়। শুক্রবার গভীর রাতে পৌনে ৩ টায় খড়কি দক্ষিণপাড়া হাজামপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে ধর্ষক রায়হান(২০) ও একই এলাকার সোহরাব হোসেনের ছেলে ধর্ষক শাকিল (২০) কে গ্রেফতার করে। তারা গ্রেফতার হওয়ার পর প্রাথমিকভাবে স্বীকারোক্তি ও দেখানো মতে ধর্ষনের ঘটনার প্রথম ঘটনাস্থল খড়কি ডাক্তারবাড়ির পিছনে প্রাচীর ঘেরা মেহেগুনী বাগান থেকে ধর্ষনের আলামত হিসেবে ধর্ষকদের ব্যবহৃত কনডম উদ্ধার করা হয়। সাংবাদিক সম্মেলনে বলা হয়,মূলত যশোরে কিশোর এই গ্যাং ফেসবুক,ম্যাসেঞ্জার,ইমো,ওয়াটসপ ওভাইবারের মাধ্যমে কিশোরী ও যুবতীদের সাথে প্রেমজ সম্পর্ক গড়ে তোলে। পরে তাদের কৌশলে ফুসলিয়ে ধর্ষনের মতো কর্মকান্ড ঘটানো ছিল এদের কাজ।
তৌহিদুল ইসলাম আরো বলেন, গ্রেফতারকৃতরা পুলিশকে জানান,ধর্ষিতা কিশোরীর সাথে আল-আফসান ওরফে পুষ্প বন্ধুত্ব গড়ে তোলে। বন্ধুত্বর এক পর্যায় গত বছরের ১ নভেম্বর রাত ১০ টায় পুষ্প মোটর সাইকেলযোগে ঘুরতে যাওয়ার কথা বলে কিশোরীকে ফুসলিয়ে ও প্রলোভন দেখিয়ে খড়কি ডাক্তারবাড়ির পিছনে প্রাচীর ঘেরা মেহেগুনী বাগানে নিয়ে কিশোরীর ইচ্ছার বিরুদ্ধে মদ পান পান করায়। মদ পান করানোর ফলে কিশোরী অচেতন হয়ে পড়লে পুষ্প,রায়হান,শাকিল,রবিউল ও শাহদিয়া পালাক্রমে ধর্ষন করে। ধর্ষিতা অবস্থায় কিশোরীকে পুষ্প ও কিশোরীদের কমন বন্ধু শহরের ৬২ লোন অফিসপাড়াস্থ ভাগ্নে হৃদয়ের ভাড়া বাসায় দিয়ে আসে। সেখানে কিশোরীকে সারারাত অচেতন অবস্থায় পড়ে থাকে। কিশোরীর মাতার দায়ের করা কোতয়ালি মডেল থানায় এজাহারে বর্ণনা মতে ওই বাড়িতে দ্বিতীয় দফা পুষ্প,হৃদয়,ভাগ্নে মামুন,ন্যাটা মামুন’গন কিশোরীকে রাতভর পালাক্রমে ধর্ষন করে। এর পর ২ নভেম্বর সকাল ৯ টায় হৃদয়,ভাগ্নে মামুন ও ন্যাটা মামুন কিশোরীকে নিয়ে যশোর শহরের পৌর পার্কে গেয়ে সেখানে কিশোরী অসুস্থ্য হয়ে পড়লে তাকে যশোর জেনারেল হাসপাতালের সামনে একটি খাবার হোটেলে আনা হয়। সেখানে কিশোরী চরমভাবে অসুস্থ্য হয়ে পড়লে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির হওয়ার পর কিশোরীর মাতা সংবাদ পেয়ে কোতয়ালি মডেল থানায় মেয়ে ধর্ষিতা কিশোরীর বর্ণনা মতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। কোতয়ালি মডেল থানার মামলা নং ১২ তারিখঃ০২/১১/১৯ইং। ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-০৩) এর ৯(৩)। উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা কোতয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক আহসান উল্লাহ চৌধুরী। তিনি গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করতে সক্ষম হন। প্রেস ব্রিফিংয়ে যশোর কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ মারুফ আহম্মেদ ও কোতয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক মামলার তদন্তকারী কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী।