যশোরে চিকিৎসকসহ নতুন শনাক্ত ৪০

0
305

নিজস্ব প্রতিবেদক : যশোরে চিকিৎসক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেটের স্ত্রী ও একই পরিবারের ৩ জনসহ নতুন করে ৪০ জনের নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে শুক্রবার পর্যন্ত জেলায় আক্রান্ত ৩ হাজার ৪শ’ ছাড়ালো। সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ এ তথ্য জানিয়েছেন।

ডা. রেহেনেওয়াজ জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১৯১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ৪০ জনের করোনা শনাক্তের কথা উলেøখ করা হয়। এর মধ্যে যশোর সদর উপজেলায় ৩০ জন, শার্শা উপজেলায় ২ জন, চৌগাছা উপজেলায় ১ জন, কেশবপুর উপজেলায় ৩ জন, বাঘারপাড়া উপজেলায় ২ জন ও অভয়নগর উপজেলায় ২ জন।

ডা. রেহেনেওয়াজ আরো জানান, এদিন ৯২ জনের নমুনা পরীক্ষার জন্য জেনোম সেন্টারে পাঠানো হয়েছে। সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ জানান, সদর উপজেলায় আক্রান্ত ৩০ জনের মধ্যে উল্লেখযোগ্য হলেন, নীলগঞ্জ সুপারি বাগান এলাকার বসবাসকারী বাঘারপাড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাজকুমার পাল (৫১), ম্যাজিস্ট্রেট কোয়ার্টারে বসবাসকারী একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের স্ত্রী মনিকা (২২), পিলু খান রোডের বাসিন্দা চিকিৎসক পরিবারের সদস্য রাবেয়া খাতুন (৫৭), শংকরপুর এলাকার বাসিন্দা প্রদীপ (৪৩), এনাম আন নুর (১৪), উপশহর এ বøকের একই পরিবারের ৩ জন সাজিদ উদ্দিন ফিরোজ (৫৬), রমিজ উদ্দিন ফিরোজ (৫৮), মাহমুদা (৪৫), ফতেপুর গ্রামের স্বামী স্ত্রী রবিউল ইসলাম (৪২) ও আবিদা (৪২)।এছাড়া অভয়নগর উপজেলায় ১ জন নারী চিকিৎসক ও ১ জন ব্যাংকার আক্রান্ত হয়েছেন।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, শুক্রবার জেনোম সেন্টারে যশোরের ৪০ জন ছাড়াও মাগুরা জেলার ২৯ জনের নমুনা পরীক্ষা ৯ জন ও নড়াইল জেলার ১৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা পজিটিভ এবং ১৮৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, এই পর্যন্ত জেলার ১৪ হাজার ৪ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১৩ হাজার ১শ ৫৫ জনের। এর মধ্যে করোনা পজেটিভ ৩হাজার ৪শ ৮ জন। সুস্থ হয়েছেন ২হাজার ৮৫ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৪৭ জনের। এরমধ্যে যশোরের ৩৯ জন ছাড়াও ঢাকায় ৪ ও খুলনায় চিকিৎসাধীন অবস্থায় ৪ জন মারা যান।