যশোর শহরতলী শেখহাটি জামরুলতলায় সন্ত্রাসীদের আস্তানায় পুলিশে অভিযান, পিস্তল, গুলি, বোমা উদ্ধার

0
581

বিশেষ প্রতিনিধি : যশোর উপশহর শেখহাটি এলাকার কাজী ছাত্রাবাসে মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে পুলিশ ওয়ান স্যুটারগান, পিস্তুল, গুলি, ধারালো অস্ত্র, বোমা ও বোমা তৈরির সরঞ্জাম, লোহার রড, মাদকদ্রব্য, ইয়াবা, জন্মনিয়ন্ত্রনের বিভিন্ন উপকরণসহ দুটি মোটরসাইকেল জব্দ করেছে। এসময় ৭ মামলার আসামি চিহ্নিত সন্ত্রাসী জুয়েল কাজীসহ তিনজন পালিয়েছে। জুয়েল এ ছাত্রাবাসের মালিক এবং সদর উপজেলার শেখহাটি এলাকার কাজী আলমের ছেলে। জুয়েল শেখ ছাত্রলীগের সাবেক নেতা এবং তার পিতা কাজী আলম জেলা আওয়ামী লীগের বিগত কমিটির নেতা। তাদের দুইজনের বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ রয়েছে।
পুলিশ জানায়, যশোর চাচড়া এলাকার চেকপোষ্ট এলাকার নাজিম উদ্দিনের ছেলে রাশেদুল হাসান রাহুলকে ২১ ফেব্রুয়ারি রাতে সন্ত্রাসী জুয়েল ও তার সহযোগী পলিটেকনিক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দড়াটানায় মারপিট করে এবং চুরিকাঘাত করে। এ ঘটনায় তার আত্মীয় ৮জনের বিরুদ্ধে থানায় মামলা করে। রাহুলের অবস্থা আশংকাজনক। মামলা দায়ের ঘটনায় সন্ত্রাসী জুয়েল ও তার দলবল রাহুলের লোকজনকে হুমকি দেয়। ঘটনাটি মামলার তদন্তকারী কর্মকর্তাকে জানালে মঙ্গলবার রাত পৌনে ১০টায় অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) গোলাম রব্বানী, কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান কাজী জুয়েলের বাড়ি এবং তার ছাত্রাবাসে অভিযান চালায়। অভিযানের খবর বুঝতে পেরে দ্রুত ছাত্রাবাস থেকে জুয়েলসহ তিনজন পিছন থেকে পালিয়ে যায়। পুলিশ এসময় গেট ভেঙ্গে ভিতরে ঢুকে ছাত্রাবাসের ১০টি রুমে তল্লাশী চালায়। পুলিশ জুয়েল ও তার পিতা কাজী আলমের রুম থেকে ওয়ানস্যুটারগান, রিভলবার, ৫ রাউন্ড গুলি, ৩টি ধারালো অস্ত্র, ৫টি বোমা, বোমা তৈরির বিপুল সরঞ্জাম, ১০টি লোহার রড, ২শ’ পিচ ইয়াবা, গাঁজা, মদের বোতল,দুটি মোটরসাইকেল জব্দ করে। এসময় ছাত্রাবাসের বাসিন্দা মেহেরপুর মুজিবনগরের রাফিউল, তৌফিক, এবং সাতক্ষীরার শ্যামনগরের আবু হেনা রোকনসহ ২০জন ছাত্রকে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় আনা হয়েছে।কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামানের সাথে দুপুর আড়াইটার পর জানতে চাওয়া হলে তিনি জানান,অস্ত্রগুলি,মাদক উদ্ধারের সাথে জড়িত ৩জনকে জিজ্ঞাসাবাদ ও অপর ১৩জনকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রাখা হয়েছে। যারা জড়িত তাদেরকে মামলার আওতায় আনা হবে। যারা জড়িত নয় তাদেরকে ছেড়ে দেওয়া হবে। এখনও অভিযান অব্যাহত রয়েছে।
রাত ২টায় কাজী ছাত্রাবাসে যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন উপস্থিত সাংবাদিকদের জানান, চিহ্নিত সন্ত্রাসী জুয়েল ও তার পিতা কাজী আলম এ ছাত্রাবাসে অবস্থান করেন। এখানে অভিযান চালিয়ে বিভিন্ন আগ্নেয়াস্ত্র, গুলি, বোমা, পিস্তল,নানা সন্ত্রাসী কার্যক্রম চালানোর বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে। পুলিশ এ ছাত্রাবাসটিকে ঘিরে রেখেছে। বুধবার সকালে আবারো অভিযান চালানো হবে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করার জন্য ২০ জনকে থানায় আনা হয়েছে। যাচ্ইা বাছাই শেষে নিরাপরাধীদের ছেড়ে দেয়া হবে। বুধবার বুলডোজার দিয়ে আস্তানা গুড়িয়ে দেয়াা কথা জানান তিনি।#