যশোরে জমিজমা মামলায় বাদীস্বাক্ষীর স্বাক্ষর জাল করায় দুই আইনজীবিসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

0
388
a judge hand striking a gavel over a table

বিশেষ প্রতিনিধি: যশোর ভূমি জরিপ বিষয়ক ল্যান্ডসার্ভে (ট্র্যাইব্যুনাল) বিশেষ আদালতে একটি মামলায় বিবাদীর সহি-স্বাক্ষর জাল-জালিয়াতি করার অভিযোগে দুইজন আইনজীবিসহ ৬জনের বিরুদ্ধে যশোর সদর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। যার নম্বর ২৩২/১৭। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য দিন ধার্য করেছেন। মামলাটি করেছেন যশোর সদর উপজেলার পশ্চিম কচুয়া গ্রামের মৃত হারান মোল্যার ছেলে আলতাফ মোল্যা।
আলতাফ মোল্যা তার দায়েরকৃত মামলায় উল্লেখ করেন, তার গ্রামের ইয়াকুব আলীর ছেলে ওয়াজেদ আলী মোল্যা ৪৯শতক জমি দাবি করে যশোর বিশেষ আদালত ল্যা- সার্ভে একটি মামলা করেন। যার নং এলএসটি ৪১৮/১৫। জমির এসএ দাগ নং- ৮১-১৮৩, খতিয়ান নং- ৬৬৯। মামলাটি বিজ্ঞ আদালতে দাখিলের পর ওয়াজেদ আলী মোল্যা এক তরফা রায় তার নামে করে নেওয়ার কৌশল হিসেবে আলতাফ মোল্যার নামে পাঠানো ওই মামলার নোটিশ পর্যন্ত গোপন করতে সক্ষম হন। এ লক্ষ্যে ওয়াজেদ আলী মোল্যা, বিবাদী আলতাফ মোল্যা এবং তার দায়েরকৃত মামলার ৩ নম্বর সাক্ষীর সহি-স্বাক্ষর জাল-জালিয়াতি মাধ্যমে ২০১৬ সালের ৩ মার্চ ল্যান্ডসার্ভে ট্রাইবুনাল আদালতে একটি আবেদন করেন। ওই আবেদনে বাদীর পক্ষে আইনজীবি হিসাবে ওকালত নামায় স্বাক্ষর করেন এড. জয়নাল আবেদীন এবং বিবাদীর (তার) পক্ষে আইনজীবি হিসেবে স্বাক্ষর করেন এড. আনছার আলি।
আলতাফ মোল্যার দাবী করে বলেন, ওই মামলার বিষয়ে তিনি আদালতের কোন নোটিশ পাননি এবং ওই মামলা সংক্রান্ত তিনি কিছুই জানেন না। এছাড়া এ্যাড.আনছার আলিকে তিনি আইনজীবি হিসেবে দেননি এবং ওই ওকালত নামায় তিনি স্বাক্ষর পর্যন্ত করেননি। দুই আইনজীবি এবং মামলার বাদী মিলে যোগ-সাজসে তার সহি-স্বাক্ষর জাল-জালিয়াতি করে গত বছরের ২০ অক্টোবর মামলার একতরফা (সোলে) রায় করিয়ে নিয়েছেন। বিষয়টি তিনি পরে জানতে পেরে, এঘটনায় বিচার চেয়ে আদালতে মামলা করেন।
এড.আনছার আলি সাংবাদিকদের বলেন, আমি এলটিসি ৪১৮/১৫ মামলার বিবাদী আলতাফ মোল্যার পক্ষে আইনজীবি হিসেবে ছিলাম। ওই মামলায় আমরা হেরে যাই। এতে কষ্ট পেয়ে আলতাফ মোল্যা ভুল বুঝে আমার নামে মামলা করেছেন। মামলাটি চলতে পারেনা বলে তিনি দাবি করেন। আলতাফ মোল্যা আরো বলেন, নালিশী জমির আরএস চুড়ান্ত ভাবে রেকর্ড তার নামে হয়েছে। যশোর বিজ্ঞ সদর জুডিশিয়াল ম্যাজিট্রেট আমলী আদালতের পেশকার আজাহারুল ইসলাম জানান, গত ১৬ জুলাই এই আদালতে এডভোকেট আনছার আলিসহ ৬ জনের নামে একটি মামলা হয়েছে। মামলাটি শুনানীর জন্য আগামী ১১ অক্টোবর দিন ধার্য আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here