যশোরে তরুণ লীগ নেতার মরদেহ নিয়ে মিছিল

0
448

: যশোর জেলা তরুণ লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মনিরুল ইসলামের (৩৮) মরদেহ নিয়ে শহরে মিছিল হয়েছে। সোমবার বেলা ১টার দিকে যশোর জেনারেল হাসপাতাল চত্বর থেকে মিছিল বের করা হয়। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বের হওয়া মিছিলটি শহরের দড়াটানা হয়ে পুলিশ লাইন টালিখোলা এলাকায় গিয়ে শেষ হয়।

অপরদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে সকাল থেকে শহরে ইজিবাইক ধর্মঘট ডাকা হয়েছে।

বাংলাদেশ অটোবাইক কল্যাণ সোসাইটি জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান সুমন বলেন, হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ সোমবার সকাল থেকে বাদ আসর (জানাজা সময়) পর্যন্ত ইজিবাইক ধর্মঘট ডাকা হয়েছে। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামিকাল পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

রোববার রাত পৌনে ১২টার দিকে শহরের পালবাড়ি মোড়ে কুপিয়ে ও বোমা মেরে মনিরুল ইসলামকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় সন্তোষ ঘোষ (৩৫) নামে অপর এক যুবক আহত হয়েছেন।

নিহত শেখ মনিরুল ইসলাম যশোর জেলা তরুণ লীগ ও বাংলাদেশ অটোবাইক কল্যাণ সোসাইটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের অনুসারী। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের অনুসারী হিসেবে পরিচিত শহরের পালবাড়ি এলাকার সন্ত্রাসী রবিউল, মোস্তর সঙ্গে মনিরুলের বিরোধ ছিল। এ ঘটনার জের ধরে মনিরুলকে প্রতিপক্ষের লোকজন হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

যশোর কোতয়ালি থানার ওসি একেএম আজমল হুদা বলেন, তরুণলীগ নেতা মনিরুলকে মাথায় কুপিয়ে ও বোমা মেরে হত্যা করা হয়েছে। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের অনুসারী ছিলেন। প্রতিপক্ষের লোকজন মনিরুলকে হত্যা করেছে বলে উঠেছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এঘটনায় মামলা হয়নি। কেউ আটকও হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here