যশোরে তিন সন্তানসহ জঙ্গী মার্জানের বোন খাদিজার আত্মসমর্পণ

0
551

ডি এইচ দিলসান : হলি আর্টিজান হামলার অন্যতম অভিযুক্ত জঙ্গি মারজানের বোন খাদিজা তিন সন্তানসহ আত্মসমর্পণ করেছেন। তার বেঁধে দেওয়া শর্ত ‍অনুযায়ী পাবনা থেকে মা-বাবাকে ঘটনাস্থলে আনার পর বিকেল তিনটার দিকে ২ মেয়ে ও ছেলেসহ তিনি আত্মসমর্পণ করেন।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা সাংবাদিকদের বলেন, ‘আমাদের আহ্বানে সাড়া দিয়ে খাদিজা আত্মসমর্পণ করেছে। পাবনা থেকে তার বাবা-মা আসার পর সে আত্মসমর্পণ করে। তার বাবার নাম নিজাম উদ্দিন।’
এর আগে আগে দুপুর ১টার দিকে তিন শিশু সন্তানকে জামা কাপড় পরিয়ে বারান্দায় আসতে দেখা যায় খাদিজাকে। চার তলা বাড়িটির দ্বিতীয় তলার একটি ফ্লাটে তিনি থাকতেন। অন্য ফ্লাটগুলোর বাসিন্দাদের আগেই নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়ে।

এদিকে যশোরের ঘোপ নোয়াপাড়া রোড জামে মসজিদের পেছনে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দোতলা বাড়িটিতে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিটের।

এদিকে, সোমবার দুপুর সোয়া দুইটার দিকে ওই ভবনের দ্বিতীয় তলার মালিক ইসমত আরা বাবলীর স্বামী হায়দার আলী সাংবাদিকদের বলেন, ‘খাদিজা তার বাসার বারান্দায় এসেছিলেন। সেখানে অবস্থানরত পুলিশ এবং আমার সঙ্গে তার কথা হয়েছে। খাদিজা জানিয়েছে, তার বাবা-মা আসলে তিনি ভবন থেকে বের হয়ে আসবেন।’
এরপর খাদিজার বাবা-মাকে খবর দেওয়া হলে পৌনে তিনটার দিকে তারা ঘটনাস্থলে এসে পৌঁছান। পরে তাদের নিয়ে ওই ভবনের কাছে গেলে খাদিজা তার দুই মেয়ে ও এক ছেলেকে নিয়ে বের হয়ে আসে। এরপর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের একটি সাদা মাইক্রোবাসে করে নিয়ে যায়। তবে তাদের কোথায় নেওয়া হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে সোমবার ভোর থেকেই যশোরের ঘোপ এলাকার জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা বাড়িটি ঘিরে রাখে পুলিশ। পর্যায়ক্রমে সেখানে উপস্থিত হয় ঢাকা থেকে আসা সোয়াত, বোমা ডিসপোজাল ইউনিট, কাউন্টার টেরোরিজম ইউনিট(সিটিইউ), র্যাব সদস্যরা।

হ্যান্ড মাইকে বারবার আহ্বান জানিয়ে পুলিশের পক্ষে বলা হয়, খাদিজা দরজা খোলো, সন্তানদের নিয়ে বাইরে আসো।

এ আহবানের জবাবে মা-বাবার উপস্থিতিতে আত্মসমর্পণ করবেন বলে শর্ত দেন খাদিজা। অভিযান এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী তার শর্ত মেনে নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here