যশোরে ধানের শীষের মনোনয়ন নিয়ে এখনো ধোয়াশা

0
433

যশোর প্রতিনিধি : যশোরের ছয়টি আসনে বিরোধী জোটের মনোনয়ন কারা পাচ্ছেন, তা নিয়ে ধোঁয়াশা এখনো কাটেনি। বেশির ভাগ আসনে একাধিক প্রার্থীকে ধানের শীষ দেওয়া হয়েছে।
যশোর-৩ (সদর) আসনটি এই জেলার সবচেয়ে মর্যাদাসম্পন্ন বলে ধরা হয়। এই আসনে বিএনপি অনিন্দ্য ইসলাম অমিত ও অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবুকে টিকেট দিয়েছে। অমিত বিএনপির দাপটশালী সদ্যপ্রয়াত নেতা তরিকুল ইসলামের ছেলে। তিনি বর্তমানে দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। আর সাবেরুল হক সাবু জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য।
যশোর-১ (শার্শা) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে মফিকুল হাসান তৃপ্তি ও হাসান জহিরকে। মফিকুল হাসান তৃপ্তি বিএনপির সাবেক কেন্দ্রীয় দপ্তর সম্পাদক। এই আসনে শেষাবধি তাকেই চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে বলে দাবি করেছেন দলীয় সুত্র।
যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে এখনো কাউকে টিকেট দেওয়া হয়নি। তবে জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান খান মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন। আসনটি জামায়াতও দাবি করে। তাদের সম্ভাব্য প্রার্থী সাবেক সংসদ সদস্য মুহাদ্দিস আবু সাঈদ। একটি সুত্র দাবি করেছেন এ আসনে মুহাদ্দিস আবু সাঈদকেই দেওয়া হবে মনোনয়ন।
যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর ও সদরের বসুন্দিয়া) আসনে প্রকৌশলী টিএস আইয়ুবের মনোনয়ন নিশ্চিত। গতরাতেই কেন্দ্রীয় কমিটির এই সদস্যের হাতে দলীয় টিকেট ধরিয়ে দেওয়া হয়েছে। এই আসনে বিকল্প হিসেবে রাখা হয়েছে কেন্দ্রীয় কমিটির সদস্য ও অভয়নগর উপজেলা সভাপতি ফারাজী মতিয়ার রহমানকে।
যশোর-৫ (মণিরামপুর) আসনে এখনো কাউকে বিএনপির মনোনয়ন দেওয়া হয়নি। এই আসনটির ওপর বিএনপি ছাড়াও ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামী ও জমিয়তে উলামায়ে ইসলামের দাবি রয়েছে। জমিয়ত নেতা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস এই আসন থেকে বিএনপি জোটের সমর্থনে এর আগেও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার তার দল ভেঙে দুই টুকরো হয়ে গেছে। এছাড়া মুফতি ওয়াক্কাসের রাজনৈতিক অবস্থান নিয়ে বিএনপির সন্দেহ রয়েছে। সবমিলিয়ে আসনটিতে কাকে মনোনয়ন দেওয়া হবে, তা এখনো নিশ্চিত হয়নি।
যশোর-৬ (কেশবপুর) আসনে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন আজাদ, সহধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু এবং কেশবপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাসের মধ্যে চলছে লড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here