যশোরে নতুন করে দু’জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ১৪ জন আক্রান্ত জেলায় মোট আক্রান্ত ২৩০জন সুস্থ্য হয়েছেন ১০১

0
278

এম আর রকি : কোভিড-১৯ রোগে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুর রহিম মোড়ল, শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেকের মেডিকেল অফিসার ডাক্তার হুমায়রা ও স্বাস্থ্য কর্মীসহ নতুন করে গত ২৪ ঘন্টায় ১৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে যশোর জেলায় গত ১০ মার্চ থেকে ১৫ জুন সোমবার পর্যন্ত ২শ’ ৩০ জন। এর মধ্যে ১শ’ ১জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।
যশোর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, করোনা ভাইরাস রোগের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানোর পর ১৪ জুন সোমবার ১৩৯ টি রিপোর্ট যশোর সিভিল সার্জনের কার্যালয়ে আসেন। এর মধ্যে ১৪ জনের শরীরে করোনা পজিটিভ। এর মধ্যে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুল রহিম মোড়ল,যশোর শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেকের মেডিকেল অফিসার ডাক্তার হুমায়রা,যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ইসিজি কাজে নিয়োজিত কর্মচারী রয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, ১৪ জন আক্রান্তের মধ্যে যশোর সদর উপজেলার ৫জন,অভয়নগর উপজেলায় ১জন, চৌগাছায় ১জন, ঝিকরগাছায় ৩জন,কেশবপুর উপজেলায় ২জন ও শার্শা উপজেলায় ২জন। গত ১০ মার্চ থেকে ১৪ জুন রোববার পর্যন্ত যশোর জেলা থেকে ২ হাজার ৯শ’ ৩৮জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হলে ২ হজার ৫শ’ ৭৭টি রিপোর্ট আসে। তার মধ্যে ২শ’ ৩০ জনের শরীরে করোনা পজিটিভ আসে। তাছাড়া,বর্তমানে ৩শ’ ৬১টি রিপোর্ট পেন্ডিং রয়েছে বলে সিভিল সার্জন অফিস সূত্রে বলা হয়েছে। ১৫ জুন সোমবার যশোর জেলার মণিরামপুর ও বাঘার পাড়া উপজেলা বাদে অন্যান্য উপজেলা থেকে ৫১টি নতুন ও ৪টি ফলোআপ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর প্রস্তুতি নেয়া হয়েছে।#