যশোরে নববধুর রহস্যজনক মৃত্যু ও অভয়নগরে যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে গৃহবধূকে হত্যা

0
401

বিশেষ প্রতিনিধি: যশোরে দুই বধুর মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন নববধু রয়েছে। নিহতরা হলেন, যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের দোগাছিয়া গ্রামের আবুল কাশেমের মেয়ে হৈবতপুর ইউনিয়নের তীরেরহাট গ্রামের আবু সাইদের স্ত্রী প্রিয়া খাতুন (১৯)। অপরজন জেলার অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামের লিটন ঘোষের স্ত্রী ও যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আমদাবাদ গ্রামের অনিল ঘোষের মেয়ে কেয়া ঘোষ।
হাসপাতাল সূত্র জানায়, মাত্র ২৩ দিন আগে প্রিয়া খাতুনের বিয়ে হয়। প্রিয়া বাপের বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে পুলিশ বলছে, ঘটনাটি রহস্যজনক।
প্রিয়া যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের দোগাছিয়া গ্রামের আবুল কাশেমের মেয়ে হৈবতপুর ইউনিয়নের তীরেরহাট গ্রামের আবু সাইদের স্ত্রী।
চুড়ামনকাঠি ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডেও মেম্বার শাহানা পারভিন হাসপাতালে জানান, ২৩ দিন আগে প্রিয়ার বিয়ে হয়েছে। সে শুক্রবার রাতে শ্বশুরবাড়ি থেকে বাবার বাড়িতে আসে। শনিবার সকালে চৌগাছায় বলুহ দেওয়ানের মেলায় নিয়ে যেতে বলে। কিন্তু তার মা মেলায় নিতে রাজি হয়নি। এই দুঃখে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
সাজিয়ালি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আসাদুজ্জামান বলেন, মেলা যেতে না দেওয়ায় প্রিয়া গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করা হচ্ছে। কিন্তু মানুষের মৃত্যু এতো সহজ নয়। সামান্য এই ব্যাপারে কেউ আত্মহত্যা করতে পারে না। প্রিয়ার মৃত্যুর ঘটনাটি রহস্যজনক৷
ময়নাতদন্তের জন্য পুলিশ লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।
এদিকে, যশোরের অভয়নগরে যৌতুকের কারণে কেয়া ঘোষ নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে।
ঘটনাটি ঘটেছে অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামে। কেয়া ঘোষ ওই গ্রামের লিটন ঘোষের স্ত্রী ও যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের আমদাবাদ গ্রামের অনিল ঘোষের মেয়ে।
চাচা সুনীল ঘোষ ও দেয়াড়া ইউপি মেম্বার সেলিম হোসেন জানান, আট বছর আগে লিটন ঘোষের সঙ্গে কেয়ার বিয়ে হয়। এই দম্পতির সাত বছর বয়সী একটি ছেলেসন্তান রয়েছে। বিয়ের পর থেকে লিটন তার স্ত্রীকে যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। লিটনকে বিভিন্ন সময় ৫-৭ লাখ টাকা যৌতুক হিসেবে দেওয়া হয়েছে। সর্বশেষ এক সপ্তাহ আগে লিটন আবার স্ত্রী কেয়াকে দুই লাখ টাকা যৌতুক আনতে বলে। শনিবার ছিল সেই যৌতুকের দুই লাখ টাকা দেওয়ার দিন। কিন্তু কেয়া যৌতুকের টাকা দিতে পারেনি। এই কারণে লিটন তার বাবা ও মা মিলে কেয়াকে শ্বাসরোধ করে হত্যা করে গলায় ওড়না জড়িয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে তারাই আবার লাশ উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
অভয়নগর থানার এসআই শেখ রবিউল আলম বলেন, খবর পেয়ে অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেছি। মরদেহে আঘাতের কোনো চিহ্ন নেই। এটা হত্যা, না কি হত্যার প্ররোচনায় আত্মহত্যা, তা এখনই বলা যাচ্ছে না

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here