যশোরে প্রধান শিক্ষকের মাথায় অস্ত্র ঢেকিয়ে পদত্যাগপত্রে স্বাক্ষর

0
541

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর সদর উপজেলার ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামের মাথায় পিস্তল ঢেকিয়ে সভাপতি মনিরুজ্জামান মাইনুল নেতৃত্বে সন্ত্রাসীরা জোরপূর্বক তাকে পদত্যাগ পত্রে স্বাক্ষর দিতে বাধ্য করেছে। বিষয়টি জানাজানি হলে তারা প্রধান শিক্ষক ও তার পরিবারকে প্রতিনিয়ত হত্যার হুমকি দিচ্ছে। এ বিষয়ে প্রধান রবিউল ইসলাম গত সোমবার (৭জানুয়ারী) যশোর কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে প্রধান শিক্ষক রবিউল ইসলাম জানিয়েছেন, অত্যান্ত সুনামের সাথে ১৯৮৮ সাল থেকে এ প্রতিষ্ঠানে সহকারি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। ২০১১ সালে পদন্নতি পেয়ে ২০১৪ সাল পর্যন্ত সহকারি প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের প্রতিষ্ঠানের তৎকালীন সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেনের নেতৃত্বে পরিচালিত ম্যানেজিং কমিটি তার দায়িত্বে সন্তোষ হয়ে প্রধান শিক্ষক হিসেবে পদন্নতি দেন। ২০১৪ সালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে মনিরুজ্জামান মাইনুল সাবেক চেয়ারম্যান আইয়ুব হোসেনের কাছে পরাজিত হন। তারপর তিনি প্রধান শিক্ষকের উপর ক্ষেপে যান। বিনা কারণে তিনি প্রধান শিক্ষককে হুমকি-ধামকি দেন। ২০১৮ সালে এই মাইনুল ম্যানেজিং কমিটির নির্বাচনে অন্য প্রার্থীদের হুমকি-ধামকি দিয়ে বসিয়ে দেন। জোরপূর্বক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। এরপর থেকে তিনি তার আপন ভাই সদর উপজেলার ফুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামিউল আলমকে এখানে প্রধান শিক্ষক বানানে রবিউল ইসলামের উপর মানসিক অত্যাচার শুরু করে। পূর্বপরিকল্পনা অনুযায়ী ২০১৮ সালের ১৩ ডিসেম্বর সভাপতির অত্যাচারে তিনি সভাপতি মনিরুজ্জামান মাইনুল ও এ এলাকার বজজুর রহমানের ছেলে আজিজুর রহমান ডেভিটের নেতৃত্বে একদল সন্ত্রাসী জোরপূর্বক প্রধান শিক্ষকের পদত্যাগপত্রে স্বাক্ষর করতে বাধ্য করেন। এ বাহিনীর সাথে ছিলেন একই এলাকার মুন্নু শেখের ছেলে আনোয়ার হোসেন, হারান আলীর ছেলে আবু জাফর ভোমর, বজজুর রহমান বিশ্বাসের ছেলে কামরুজ্জামান বাচ্চু সহ অজ্ঞাত অনেকে। এরপর স্কুল শীতকালীন বন্ধ হয়। এদের অত্যাচারে তিনি স্ট্রোক করেন। তার ডান হাত অকেজো হয়ে পড়ে। স্কুলে ক্লাস শুরু হলে চলতি বছরের ৬ জানুয়ারী তিনি অফিসে আসেন। এদিন আবারো মাইনুল ও ডেভিটের নেতৃত্বে এরা প্রধান শিক্ষককে আবারো হুমকি-ধামকি দিয়ে আরএকবার পদত্যাগপত্রে স্বাক্ষর করাতে বাধ্য করেন। বিষয়টি কাউকে জানাতে তাকে ও তার স্ত্রী পুত্র ও কণ্যা সন্তানকে এরা হত্যার হুমকি দেয়।
এ বিষয়ে যশো কোতয়লী মডেল থানা ওসি অপূর্ব হাসান বলেন, প্রধান শিক্ষক রবিউল ইসলামের এ ধরণের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here