যশোরে প্রবীণ সাংবাদিক শরিফুল ইসলাম শরফু আর নেই

0
322

সাংবাদিক নেতৃবৃন্দের শোক জ্ঞাপন

বিশেষ প্রতিনিধি: সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক কোষাধ্যক্ষ প্রবীণ সাংবাদিক শরিফুল ইসলাম সরফু মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় যশোর সদর উপজেলার সীতারামপুর নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ….. রাজিউন।) তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
মঙ্গলবার বাদ জোহর সীতারামপুর দক্ষিণপাড়া জামে মসজিদে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক, পেশাজীবি নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। এরপর বিকাল ৩টায় তার মরদেহ প্রেসক্লাব যশোরে আনা হয়। সেখানে প্রেসক্লাব যশোর, সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ, দৈনিক লোকসমাজ ও দৈনিক স্পন্দন পরিবার, জাগপার নেতৃবৃন্দ মরহুমের প্রতি শেষ শ্রদ্ধার্ঘ জানান। প্রেসক্লাব যশোরের সহযোগী সদস্য শরফুর মরদেহ শ্রদ্ধার্ঘ অর্পণকালে প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি আনোয়ারুল কবীর নান্টুসহ বিভিন্ন সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। পরে শরফু’র মরদেহ শহরের পূর্ববারান্দীপাড়ার নিহতর বাসভবনে নিয়ে যাওয়া হয়। সেখানে আছরবাদ পূর্ববারান্দীপাড়ার প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পূর্ব বারান্দীপাড়া কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।


পারিবারিক সূত্রে জানা যায়, শরিফুল ইসলাম শরফু মৃত্যুকালে দুই স্ত্রী, পাঁচ ছেলে, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মরহুমের পিতৃপ্রদত্ত নাম মো. শরিফাতুল্লাহ। তিনি ১৯৪২ সালের ৬ অক্টোবর তিনি ভারতে জন্ম নেন। তার বাবা মরহুম হায়াত আলী। পরে হিন্দু-মুসলিম দাঙ্গার সময় স্ব-পরিবারে তৎকালীন পূর্বপাকিস্তানে চলে আসেন শরফু। গত শতকের নব্বইয়ের দশকের শুরুতে তিনি দৈনিক পূরবীতে সাংবাদিকতায় হাতে খড়ি নেন। এর পর তিনি দৈনিক স্ফুলিঙ্গ ও পরে কিছুদিন দৈনিক রানারে কাজ করেছেন। পরে তিনি সাংবাদিকতা ছেড়ে ব্যবসায় মনোযোগী হন। সাংবাদিকতাকালে তিনি সাংবাদিক ইউনিয়ন যশোরের কোষাধ্যক্ষ হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।
গত পহেলা বৈশাখ থেকে শরফু শারীরিকভাবে বেশ অসুস্থ ছিলেন। অবস্থার অবনতি হলে গত ২৬ আগস্ট তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৩১আগষ্ট পর্যন্ত তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। এর পর ঈদের ছুটির সময় ডাক্তাররা তাকে বাড়িতে চলে যাওয়ার পরামর্শ দেন। একই সঙ্গে জানিয়ে দেন, শরফুর শারীরিক অবস্থা চিকিৎসকদের আওতার বাইরে চলে গেছে। শরফু বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালে আসামের সেলুনবাড়িতে মুক্তিযোদ্ধাদের অস্ত্র প্রশিক্ষণ নিয়ে দেশের স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহন করেছিলেন। কিন্তু বেশ কয়েকবার চেষ্টা করেও মুক্তিযোদ্ধা হিসেবে তিনি তালিকাভুক্ত হতে পারেননি।এদিকে প্রবীণ সাংবাদিক শরিফুল ইসলাম শরফুর মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম সাধারণ সম্পাদক এম আইউব,যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফরিক শওকত,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলমসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here