যশোরে প্রাথমিক বৃত্তি পেয়েছে প্রায় দেড় হাজার, ট্যালেন্টপুলে ৫শ’ ২১ জন

0
414

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক শিক্ষা সমাপনী’ পরীক্ষায় যশোরের আট উপজেলা থেকে বৃত্তি পেয়েছে ১ হাজার ৫ শ’ ৩৭ জন। মঙ্গলবার দুপুরে জেলা শিক্ষা অফিস থেকে ফল প্রকাশ করা হয়। এরপর উপজেলা থেকে ফলাফল প্রকাশ করা হয়।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, ২০১৭ সালে যশোরের আট উপজেলার মোট ৪৪ হাজার ৩শ’ ১জন প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ১ হাজার ৫ শ’ ৩৭ জন পরীক্ষার্থী বৃত্তি পেয়েছে। ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৫শ’ ২১ জন এবং সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ৯শ’ ৭৪ জন। এছাড়া ৪২ জন সম্পূরক বৃত্তি পেয়েছে।
যশোর সদরে বৃত্তি পেয়েছে ২৯৩ জন। এর মধ্যে ট্যালেন্টপুলে ১৪৪ জন ও সাধারণ গ্রেডে রয়েছে ১৪৯ জন বৃত্তি পেয়েছে। গত বছর ১৪১ জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ১৫১ শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছিল।
এবছর অভয়নগরে বৃত্তিপ্রাপ্ত ১৫০ জনের ৪৫ শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ১০৫ শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। কেশবপুরে বৃত্তি পেয়েছে ১৬৯ জন। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪৬ শিক্ষার্থী, সাধারণ গ্রেডে রয়েছে ১১১ শিক্ষার্থী। তবে এই উপজেলায় গত বছরের তুলনায় ৫জনকে বেশি সম্পূরক বৃত্তির প্রদান করা হয়েছে। এ বছর কেশবপুরে সম্পূরক বৃত্তি পেয়েছে ১২ জন।
চৌগাছায় বৃত্তি পেয়েছে ১৭৭ জন। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫৪ জন এবং সাধারণ গ্রেডে ১২৩ জন বৃত্তি পেয়েছে। ঝিকরগাছায় ১৮৩ জন বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ট্যালেন্টপুলে ৬০ জন, সাধারণ গ্রেডে ১১৭ জন বৃত্তি পেযেছে। এই উপজেলায় ৬ জনকে সম্পূরক বৃত্তি প্রদান করা হয়েছে। বাঘারপাড়া উপজেলায় ২৪ জন সম্পূরকসহ ১৪৬ জন বৃত্তি পেয়েছে। যার মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৫ জন এবং সাধারণ গ্রেডে ৮৭ জন। মনিরামপুরের বৃত্তিপ্রাপ্ত ২৩৫ শিক্ষার্থীর ৭৬ জন ট্যালেন্টপুল এবং ১৫৯ জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। শার্শা থেকে বৃত্তি পেয়েছে ১৮৪ জন। এরমধ্যে ট্যালেন্টপুলে ৬১ জন এবং সাধারণ গ্রেডে ১২৩ জন বৃত্তি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here