যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনালে ঝিকরগাছা ও যশোর পৌরসভা

0
315

ক্রীড়া ডেস্ক : যশোরে জেলা পর্যায়ে অনুর্ধ্ব-১৭ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনালে উঠেছে ঝিকরগাছা ও যশোর পৌরসভা।
সোমবার (১৭ সেপ্টেম্বর) যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচে ঝিকরগাছা উপজেলা ট্রাইব্রেকারে ৪-২ গোলের ব্যবধানে চৌগাছা উপজেলাকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে। নির্ধারিত সময়ে মাঠে নেমে চৌগাছা রনি ১৫ মিনিটে আফজালের ফ্রি কিক থেকে বল নিয়ে হেড দিয়ে গোল করে দলকে এগিয়ে নেয়। ৬৫ মিনিটে ঝিকরগাছার পারভেজ আলম গোলটি পরিশোধ করে ম্যাচটি সমতায় আনে। এভাবেই নির্ধারিত সময়ে ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ। ম্যাচ পরিচালক ট্রাইব্রেকারে জয়-পরাজয় নির্ধারণ করেন। এতে ঝিকরগাছা ৪-২ গোলের ব্যবধানে চৌগাছাকে পরাজিত করে। এ ম্যাচে ঝিকরগাছ গোলরক্ষক কিরণ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়।
দিনের শেষ ম্যাচে যশোর পৌরসভা কেশবপুর উপজেলার মুখোমুখি হয় । এ ম্যাচে যশোর পৌরসভা ৩-০ গোলের ব্যবধানে কেশবপুরকে পরাজিত করে সেমিফাইনাল টিকিট নিশ্চিত করে। ম্যাচে শুরুর ২৯ মিনিটে পৌরসভার স্বাধীন এক গোল করে দলকে এগিয়ে নেয়। তারপর কেশবপুর উপজেলা গোল পরিশোধ ব্যস্ত হয়ে উঠে। কিন্তু তারা বার বার ব্যর্থ হয়। ৩৯ মিনিটে পৌরসভার পক্ষে সাব্বির আরো এক গোল করে ব্যবধান বাড়িয়ে দেয়। বিরতী থেকে ফিরে কেশবপুর উপজেলা বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে টানা আক্রমণ চালায়। কিন্তু তারা গোলের সন্ধান মিলাতে ব্যর্থ। উল্টো ৪৫ মিনিটে পৌরসভার নজুবুল এক গোল করে দর্শক-সমার্থক উত্তেজনা বাড়িয়ে দেয়। এভাবেই শেষ পর্যন্ত যশোর পৌরসভা ৩-০ গোলের ব্যবধানে কেশবপুর উপজেলাকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে । এ ম্যাচে যশোর পৌরসভার স্বাধীন সেরা খেলোয়াড় নির্বাচিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here