বিনম্র শ্রদ্ধায় যশোরে পালিত হলো শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস

0
432

ডি এইচ দিলসান : বিনম্র শ্রদ্ধায় সারা দেশের মত যশোরেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হলো। বুধবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবনত মস্তকে স্মরণ করেছে গোটা যশোর। জাতির পিতাসহ ১৫ আগস্টের সব শহীদকে হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানাচ্ছে শোকার্ত মানুষহাজির হয়েছিলো যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে। সূর্যোদয়ের পরে শহরের বকুলতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ। ওইসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সদস্য ফারুক আহমেদ কচি, কাজী আব্দুস সবুর হেলাল, সুখেন মজুমদার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সেক্রেটারি মেহেদি হাসান মিন্টু, যুবলীগ নেতা হাফিজুর রহমানসহ ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।
এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি দেন জেলা প্রশাসকের পক্ষে ডিসি আব্দুল আওয়াল, পুলিশ প্রশাসননের পক্ষে এসপি আনিসুর রহমান, জেলা আওয়ামীলীগের পক্ষে জেলা আওয়ামীলীগের সম্পাদক শাহীন চাকলাদার, সাবেক এমপি খালেদুর রহমান টিটো, প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, মহিলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠণ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগসহ আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ, বঙ্গবন্ধু স্মৃতিসংসদ ও স্মৃতি পাঠাগারের যশোর জেলার পক্ষে সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাক্তার এইচ এস এম আব্দুর রব, অধ্যাপক ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম, ইনাম হোসেন আলী রাজ প্রমুখ, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, সেবিকাসহ দিন ব্যাপী ম্যুরালে পুস্প্য মাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া,সাকাল থেকে যশোরের কমপক্ষে শতাধিক স্থানে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। এ ভোজে যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এবং যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে উদ্বোধন করেন।
এদিকে সকাল থেকে যশোরের সকল সরকারী আধা সরকারি ও সায়িত্বসাশিত প্রতিষ্ঠান সমূহতে জাতীয় পতাকা অর্ধনিমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here